পাল্টে গেল হলিউডের ছবি ‘ঢাকা’র নাম

প্রকাশিত: ৮:৫২ PM, নভেম্বর ১১, ২০১৯

অনেকের হয়তো জানা, বাংলাদেশের রাজধানী ঢাকা নিয়ে নির্মিত হচ্ছে হলিউডের ছবি। ছবির নামও ‌‘ঢাকা’। এর কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন হলিউড সুপারহিরো ক্রিস হেমসওর্থ। ছবিটি নিয়ে বাংলাদেশি দর্শকের আগ্রহ দিন দিন বেড়েই চলছে।

তবে শেষ মুহূর্তে এসে পাল্টে গেছে ছবির নাম। নতুন নাম ‘এক্সট্র্যাকশন’। জানা গেছে, আগামী ২৪ এপ্রিল থেকে এটি মুক্তি পাবে অনলাইন প্লাটফর্ম নেটফ্লিক্সে। এরই মধ্যে ছবির ফার্স্টলুক প্রকাশ করেছে ইউএসএ টুডে।

ছবিতে ‘টাইলার রেক’ চরিত্রে অভিনয় করেছেন হেমসওর্থ। বাংলাদেশের রাজধানী ঢাকা ঘিরে সাজানো হয়েছে এর কাহিনী। এর বেশিরভাগ দৃশ্যধারণ হয়েছে ভারত ও থাইল্যান্ডে। শুটিং এর জন্য ঢাকার আদলে বানানো হয় ছোট্ট একটি শহরও। ছবিতে দেখা যাবে, অপহৃত এক শিশুকে ঢাকা থেকে উদ্ধার করবেন হেমসওর্থ।

‘এক্সট্র্যাকশন’ অ্যাকশন ও থ্রিলারধর্মী ছবি। এটি প্রযোজনা করেছেন বিশ্বজুড়ে সাড়া জাগানো ছবি ‘অ্যাভেঞ্জার্স : ইনফিনিটি ওয়ার’র পরিচালক জো রুশো ও অ্যান্থনি রুশো। এর কাহিনী ও চিত্রনাট্য লিখেছেনও তারা। ছবিটি নির্মাণ করেছেন স্যাম হারগ্রেভ। ‘থর’খ্যাত অভিনেতা ক্রিস হেমসওর্থের পাশাপাশি এই ছবিতে আরও অভিনয় করেছেন ইরানি শিল্পী গোলশিফতা ফারাহানি, হলিউডের ডেভিড হারবার, ডেরেক লু, বলিউডের পঙ্কজ ত্রিপাঠি, রণদ্বীপ হুদাসহ অনেকে।