Header Border

ঢাকা, মঙ্গলবার, ৭ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল) ১৬.৯৬°সে

ঢাকা ললিতকলা একাডেমি পুরস্কার পেলেন ডন

ঢাকা ললিতকলা একাডেমি দেশের অন্যতম একটি নৃত্যশিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষার্থীদের নৃত্যকলা শেখানোর পাশাপাশি দেশের সাংস্কৃতিক কর্মকাণ্ডে অবদান রাখা বিশিষ্ট ব্যক্তিদের পুরস্কারে ভূষিত করে প্রতিষ্ঠানটি। তারই ধারাবাহিকতায় সঙ্গীত বিভাগে উদীয়মান শিল্পী হিসেবে ‘ডিএলএ স্টার অ্যাওয়ার্ডে’ ভূষিত হলেন কণ্ঠশিল্পী এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। তিনি ওয়ালটনের জ্যেষ্ঠ নির্বাহী কর্মকর্তা।

এই বিভাগে ডনের সঙ্গে আরো পুরস্কৃত হন গীতিকার ও সঙ্গীতশিল্পী বেলাল খান, কণ্ঠশিল্পী কর্নিয়া, কাজী শুভ এবং বিপ্লব সাহা। এর আগে মিরর ম্যাগাজিন কর্তৃক রিয়েল হিরোজ অ্যাওয়ার্ড এবং পৃষ্ঠপোষক ও ক্রীড়া সংগঠক অর্জনসহ অসংখ্য পুরস্কার জয়ের ঘটনা থাকলেও প্রথমবারের মতো তিনি সঙ্গীতশিল্পী হিসেবে পুরস্কার পেলেন।

ঢাকা ললিতকলা একাডেমির ম্যানেজিং ডিরেক্টর সাইফুল ইসলাম বলেন, ‘এফ এম ইকবাল বিন আনোয়ার ডন ভাই সমাজে সুপরিচিত ব্যক্তিত্ব। বিশেষ করে ক্রীড়াঙ্গনে তার পরিচিতি সর্বজনবিদিত। সঙ্গীতশিল্পী হিসেবেও দারুণ কাজ করছেন তিনি। আমরা তাকে ডিএলএ স্টার অ্যাওয়ার্ড প্রদান করতে পেরে গর্ববোধ করছি।

পুরস্কার পেয়ে দারুণ উচ্ছ্বসিত ডন বলেন, ‘যে কোনো পুরস্কার প্রাপ্তি দায়িত্ববোধ বাড়িয়ে দেয়। ডিএলএ স্টার অ্যাওয়ার্ড এর ব্যতিক্রম নয়। এর আগেও আমি নানান বিষয়ে পুরস্কৃত হয়েছি। তবে আজ সঙ্গীতের জন্য যে পুরস্কারটা পেলাম সেটা আমার জীবনে স্মরণীয় এক অর্জন হয়ে থাকবে। কারণ আমি যাদের সঙ্গে পুরস্কার পেয়েছি কর্নিয়া, বেলাল খান, বিপ্লব সাহা, কাজী শুভ তারা কিন্তু সঙ্গীত ভুবনে স্ব স্ব ক্ষেত্রে ব্যাপক জনপ্রিয় এবং প্রশংসিত। ডিএলএ স্টার অ্যাওয়ার্ডে আমাকে ভূষিত করার জন্য প্রতিষ্ঠানটির প্রতি বিশেষ ধন্যবাদ প্রকাশ করছি।’

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ভাসাবীর প্রতিষ্ঠাবার্ষিকীতে তারারমেলা
তরুণ উদ্যোক্তা মো: ইমাম হোসেন রনির সাফল্য
গোলাপ কুঁড়ি যুব উন্নয়ন সংস্থার উদ্যোগে চাইনিজ রান্না ও বিউটিফিকেশন কোর্স
ডিজিটাল মার্কেটিং এ একধাপ এগিয়ে ‘ইউনিক টেক বিডি’
আপন শক্তিতেই এগিয়ে চলছে নারীরা
নতুন বছরে ওমেন্স গ্যালারি ও নীলা বুটিকসের পক্ষ থেকে সাজিব খান ও নিলা’র শুভেচ্ছা

আরও খবর