শিপন-সুবাহ’র ঈদের নাটক কারাতে বউ চাই

প্রকাশিত: ১:২৭ PM, এপ্রিল ২৮, ২০২১

চিত্রনায়ক শিপন মিত্র ও চিত্রনায়িকা সুবাহ প্রথমবার একসঙ্গে একটি সিনেমাতে অভিনয় করেছিলেন। এরই মধ্যে সেই সিনেমার কাজও তারা শেষ করেছেন। এবার তারা দুজন প্রথমবার একসঙ্গে একটি ঈদ নাটকে অভিনয় করেছেন। নাম ‘কারাতে বউ চাই’। নির্মাণ করেছেন সাদেক সিদ্দিকী, রচনা করেছেন মির্জা রাকিব।

এরই মধ্যে নাটকটির শুটিং শেষে প্রচারের চূড়ান্ত তারিখ ও সময় নির্ধারণও করা হয়েছে। আগামী ঈদে চতুর্থ দিন সবকিছু ঠিকঠাক থাকলে সেদিন রাত ৮টা ১০ মিনিটে নাটকটি প্রচার হবে বৈশাখী টিভিতে।
নাটকটিতে অভিনয় প্রসঙ্গে শিপন মিত্র বলেন, ‘এর আগেও আমি শ্রদ্ধেয় সাদেক সিদ্দিকী ভাইয়ের বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছি। তার গল্প নির্বাচন এবং তার নির্দেশনায় আমার ভীষণ পছন্দের। শুটিং চলাকালীন আমরা কাজের ফাঁকে আমরা আড্ডা দেই। কিন্তু যখন আবার কাজ করি তখন যার যার চরিত্রে বেশ সিরিয়াসলিই কাজ করি আমরা। অভিনয়ে সুবাহ আগের চেয়ে ভালো করেছে। এই নাটকটি কমেডি ঘরানার নাটক হলেও একটা ম্যাসেজ আছে। আশা করছি ভালো লাগবে।”

সুবাহ বলেন, ‘কারাতে বউ চাই, আমার অভিনীত দ্বিতীয় নাটক । এই নাটকে কাজ করার অভিজ্ঞতাটা সত্যিই অন্য রকম ছিল। কারণ গল্পটাই ভিন্ন ধাচের। কারাতের ওপরই নাটকটির গল্প। আমি ধন্যবাদ জানাই সাদেক সিদ্দিকী ভাইকে এমন মজার একটি গল্পে আমাকে নির্বাচিত করার জন্য। নাটকে যারা কাজ করেছেন প্রত্যেকেই ভীষণ সহযোগিতা করেছেন। যে কারণে নাটকটি নিয়ে আমি ভীষণ আশাবাদী।
এদিকে মোবাইল ফোনে সুবাহ জানান তিনি লকডাউনের আগে থেকেই রংপুরে আছেন। রংপুরের টেকনিক্যালের পাশেই তাদের বাসা। সেখানে তিনি পরিবারের সঙ্গে সময় কাটাচ্ছেন। দুই বছর আগে পহেলা বৈশাখে প্রয়াত সেলিম খানের প্রযোজনা প্রতিষ্ঠান সংগীতা থেকে সুবাহর প্রথম মৌলিক গান ‘চল মেলায় যাইরে প্রকাশিত হয়।

২০১৯ সালে প্লে-ব্যাক করতে গিয়েই তার নায়িকা হয়ে উঠা শিপন মিত্র ও সুবাহ এরই মধ্যে প্রায় শেষ করেছেন রফিক শিকদার পরিচালিত ‘বসন্ত বিকাল’ সিনেমাটি। এ ছাড়াও সুবাহ কাজ করছেন আবদুল মান্নান পরিচালিত ‘মন বসেছে পড়ার টেবিলে’ সিনেমায়। তার অভিনীত প্রথম নাটক ‘ওল্ড ইজ গোল্ড’। এটি নির্মাণ করেছেন জয় সরকার এবং এতে সুবাহর বিপরীতে অভিনয় করেছেন জাহিদ হাসান। সুবাহ আরমান আলিফের ‘ঠিকানা দেব না’ গানটিতেও মডেল হিসেবে কাজ করেছেন।

এদিকে শিপন এরই মধ্যে সাদেক সিদ্দিকীরই পরিচালনায় ‘প্রেমবাজ’ নাটকের কাজ শেষ করেছেন। এতে তার বিপরীতে আছেন মৌমিতা মৌ। দুটি নাটকেই দুটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন সাগর সিদ্দিকী।