বিধানসভা নির্বাচনে তারকাদের হাসি-কান্না

প্রকাশিত: ১১:৩৯ PM, মে ২, ২০২১

এবার পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস ও বিজেপি থেকে প্রার্থী হয়েছিলেন একঝাঁক টলি তারকা। প্রত্যেকেই ভোটের আগে চষে বেড়িয়েছিলেন নিজ নিজ কেন্দ্র। ভোটের পর জয়ের ব্যাপারে শতভাগ আত্মবিশ্বাসী ছিলেন তারা। কিন্তু ভোট গণনা শেষে দেখা গেলো, অনেক তারকা প্রার্থী হেরে বসেছেন। দেখে নেওয়া যাক কারা হাসলেন শেষ হাসি—

পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বারাসাত কেন্দ্র থেকে পর পর তিনবার জয়ী হয়ে হ্যাট্রিক করলেন জনপ্রিয় চিত্রনায়ক ও তৃণমূল প্রার্থী চিরঞ্জিত চক্রবর্তী। ২৩ হাজারেরও বেশি ভোটে জয়ী হয়েছেন এই তারকা প্রার্থী।
চুঁচুড়ায় বিধানসভার ভোটে তৃণমূল কংগ্রেসের প্রার্থী অজিত মজুমদারের সঙ্গে হেরে গেছেন লকেট চট্টোপাধ্যায়। রোববার ভোটের ফলাফলে দেখা গেছে, ৫৭ হাজার ৮৯১ ভোট। অন্যদিকে লকেট চট্টোপাধ্যায় পেয়েছেন ৫৪ হাজার ৮২৯ ভোট। লকেট তার রাজনৈতিক জীবনের শুরুর দিকে তৃণমূলে ছিলেন পরে বিজেপিতে যোগ দেন।
পরিচালক রাজ চক্রবর্তী তৃণমূলের প্রার্থী হিসেবে উত্তর চব্বিশ পরগণার বারাকপুরে জয়লাভ করেছেন। চণ্ডীতলা থেকে হেরেছেন অভিনেতা যশ দাশগুপ্ত। যদিও তিনি বিজেপির ভরসার পাত্র ছিলেন।
অভিনেতা রুদ্রনীল ঘোষ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে এবার বিজেপির প্রার্থী হয়ে বেশ আলোচনায় ছিলেন। তবে তৃণমূলের শক্তিশালী প্রার্থী শোভনদেব চট্টোপাধ্যায়ের কাছে বিপুল ভোটে হেরে গেছেন বিজেপির এই তারকা প্রার্থী।
সবাইকে চমকে দিয়ে হঠাৎই বিজেপিতে যোগ দিয়েছিলেন টলি সুন্দরী শ্রাবন্তী চট্টোপাধ্যায়। প্রার্থী হয়েছিলেন বেহালা পশ্চিম থেকে। কিন্তু জিততে পারলেন না তিনি। এছাড়া বরাহননগর থেকে হেরেছেন পার্নো মিত্র। পায়েল সরকার হেরেছেন বেহালা পূর্ব থেকে। ওদিকে কৃষ্ণনগর থেকে হেরেছেন তৃণমূলের কৌশানি মুখার্জী।
হারের মুখ দেখেছেন তৃণমূলের তারকা প্রার্থী সায়নী ঘোষ। আসানসোল দক্ষিণের তৃণমূলের প্রার্থী অভিনেত্রী সায়নী ঘোষকে পরাজিত করে বিধানসভায় যাচ্ছেন বিজেপির মহিলা মোর্চার সভানেত্রী অগ্নিমিত্রা পল। দুই সেলেব প্রার্থীর লড়াইয়ে এই কেন্দ্র এবার হয়ে উঠেছিল নজরকাড়া।
খড়গপুর থেকে জিতেছেন হিরণ চট্টোপাধ্যায়। চণ্ডীপুর থেকে জয় পেয়েছেন সোহম চক্রবর্তী। গতবার বিধানসভা ভোটে সামান্য ভোটে হেরে যাওয়ার পর এবার জয়টা প্রত্যাশিত ছিল এই অভিনেতার।
কাঞ্চন মল্লিক জয়লাভ করেছেন উত্তরপাড়া থেকে। তবে বাঁকুরা থেকে হেরে গেছেন সায়ন্তিকা ব্যানার্জী। তুমুল প্রচারণা চালানোর পরও টালিগঞ্জ থেকে হেরেছেন গায়ক বাবুল সুপ্রিয়। অভিনেত্রী তনুশ্রী হেরেছেন শ্যামপুর কেন্দ্র থেকে।