এফডিসিতে জায়েদ খান ও শাহীন সুমনের ইফতার

প্রকাশিত: ৩:১৭ PM, এপ্রিল ২৩, ২০২১

বাংলা চলচ্চিত্রাঙ্গনে শোকের ছায়া বিরাজ করছে বরেণ্য অভিনেত্রী কবরী ও অভিনেতা ওয়াসিমের মৃত্যুতে। কিংবদন্তি নায়ক ফারুক, আলমগীরের অসুস্থতা চিন্তিত করে তুলেছে এই অঙ্গনের মানুষদের।

সকল প্রয়াত শিল্পী-কলাকুশলীদের রুহের মাগফিরাত ও অসুস্থদের রোগ মুক্তির জন্য এফডিসিতে প্রতিদিন ইফতার ও দোয়ার আয়োজন করেছে চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন ও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান। তারা দুজন ব্যক্তিগতভাবে এই উদ্যোগ নিয়েছেন বলে জানা যায়।

জায়েদ খান বলেন, কয়েকদিন আগে আমরা কিংবদন্তি অভিনেত্রী কবরী আপাকে হারিয়েছি। এর পরের দিন কিংবদন্তি ওয়াসিম ভাইকে হারিয়েছি। মনটা ভীষণ খারাপ। কিংবদন্তি রাজ্জাক ভাইসহ অনেক পরিচালক-কলাকুশলীদের হারিয়েছি। তাদেরকে এখন দোয়া ছাড়া কিছুই দিতে পারব না। এছাড়া ফারুক ভাই, আলমগীর ভাইসহ অনেকে অসুস্থ হয়ে চিকিৎসাধীন আছেন। তাদের রোগ মুক্তির জন্য আমি ও শাহীন সুমন ভাই এফডিসির মসজিদে প্রতিদিন ইফতারের ব‌্যবস্থা করব। প্রয়াত ও অসুস্থ পরিচালক, শিল্পী ও কলাকুশীদের জন্য দোয়া করবো।’

পরিচালক শাহিন সুমন বলেন, ‘আলমগীর ভাই শুধু অভিনেতা নন, তিনি একজন নির্মাতা। তাঁর অবদান চলচ্চিত্রে বলে শেষ করা যাবে না। আগামী শনিবার সমিতির পক্ষ থেকে তাঁর সুস্থতার জন্য দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেছি। করোনা মহামারির কারণে এফডিসির কার্যক্রম বন্ধ। সবাই বাসায় অবস্থান করলেও এফডিসির নিরাপত্তাকর্মী, পরিচ্ছন্নকর্মী, মালি, মসজিদের ইমাম, মোয়াজ্জেমসহ বেশ কিছু মানুষ এফডিসিতে আছেন। তারা নিয়মিত এফডিসির মসজিদে নামাজ পড়েন।