Header Border

ঢাকা, শনিবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৭.৯৬°সে

একজন সফল উদ্যোক্তা ও গীতিকার রকি চৌধুরীর যাত্রা

রকি চৌধুরী একজন সফল অনলাইন উদ্যেক্তা ও গীতিকার। নিজের মেধা ও কঠোর পরিশ্রম দিয়ে নিজেকে সফলতার শীর্ষে নিয়ে এসেছেন। বেকার মুক্ত সমাজ গড়ার লক্ষ্যে একাধারে কাজ করে যাচ্ছেন তিনি।

রকি চৌধুরী একজন বাংলাদেশ বিনোদন প্রেমী ও লেখক। তিনি বেশ কিছু গানের কথা লিখেছেন। তিনি এক পরিশ্রমী উদ্যোক্তা ও ডিজিটাল বিপণনকারী। ছাত্রাবস্থা থেকেই লেখালেখি এবং ডিজিটাল মার্কেটিংয়ে আগ্রহ তাকে এই মাধ্যমে পরিচিত মুখ করে তুলেছে। দেখতে দেখতে ৪৪ বছরের পথচলায় এখন তিনি বাংলাদেশের সফল অনলাইন উদ্যেক্তা, মিউজিসিয়ান এবং ডিজিটাল মার্কেটার হিসেবে সকলের কাছে পরিচিত নাম। রকি চৌধুরী একাধারে একজন গিটারিস্ট এবং উদ্যোক্তা ও লেখক।

২০১৯ সালে “ORKO MULTIMEDIA” নামের প্রতিষ্ঠান বিনোদন প্রেমীদের জন্য তৈরি করে ছিলেন। পরে তিনি এই প্রতিষ্ঠানকে ডিজিটাল মার্কেটিং এজেন্সি, আইটি এনাবল সার্ভিস ও অনলাইন ই-কমার্স ব্যবসায় রুপান্তরিত করেন। ডিজিটাল চ্যানেল ব্যবহার করে পণ্যের প্রমোশন করাই হচ্ছে ডিজিটাল মার্কেটিং। বিভিন্ন ধরনের এজেন্সির হয়ে কনটেন্ট প্রডাকশন এবং ডিস্ট্রিবিউশনের মাধ্যমে ডিজিটাল মার্কেটিং শুরু করেন তিনি। এছাড়া বিভিন্ন পণ্যের প্রমোশন করে থাকেন অনলাইনের মাধ্যমে।

‘Rocky Chowdury’ নামে নিজের একটি ফেসবুক ফ্যান পেজ দিয়ে কাজ শুরু করেছিলেন । মূলত প্রথমদিকে ফেসবুকের সুরক্ষাজনিত সমস্যা সমাধান এবং সাইবার নিরাপত্তা তৈরির কাজ করেছিলেন তিনি।

২০২১ সালে তার ‘ORKO MULTIMEDIA’ নামের প্রতিষ্ঠানটি RJSC হতে ‘ORKO MULTIMEDIA LIMITED’ নামে নিবন্ধিত হয়েছে। ইতোমধ্যে আন্তর্জাতিক সংগীত প্ল্যাটফর্ম ইউটিউবে তার কোম্পানির বেশ কয়েকটি অফিসিয়াল চ্যানেল ভেরিফাইড হয়েছে, চ্যানেল গুলো হচ্ছে ‘Orko Music Station’ এবং ‘RC Entertainment’ এছাড়া বেশ কয়েকটি চ্যানেল ভেরিফাইড হবার পথে রয়েছে ।

‘Rocky Chowdury’ নামে তার একটি ইউটিউব চ্যানেল রয়েছে এবং স্পটিফাইয়ের অফিসিয়াল শিল্পী হিসাবে ‘Rocky Chowdury’ কে ভেরিফাইড করা হয়েছে । ২০২১ সালে ইউটিউবে অফিসিয়াল শিল্পী চ্যানেল হিসেবে ভেরিফায়েড হয়েছে তার চ্যানেল এবং সম্প্রতি তিনি স্পটিফাই থেকে শিল্পী যাচাই-বাছাইয়ে স্থান পেয়েছেন।

করোনা পরিস্থিতিতে ডিজিটাল মাধ্যমে কাজের অবস্থা সম্পর্কে তিনি বলেন, মহামারী পরিস্থিতিতে বাড়ির বাহিরে গিয়ে স্বাভাবিক কাজ করা সম্ভব না। তাই আমি এই মুহূর্তে ইউটিউব, ফেসবুক, স্পটিফাই এবং আইটিউনস এবং সমস্ত স্ট্রিমিং অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে বাড়িতে থেকেই গান প্রকাশের চেষ্টা করছি। এ অবস্থায় এগুলোই সেরা মাধ্যম বলে মনে করি।

ডিজিটাল মিডিয়ায় নিজের ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে রকি চৌধুরী আমাদেরকে বলেন, আমি আমার প্রোডাকশন হাউজ নিয়ে ভিশন ভাবে আশাবাদি য়ে আমার প্রোডাকশন হাউজে প্রত্যক্ষ্ ও পরোক্ষভাবে ৫০ জন মানুষ কর্মরত আছে এবং আরও মানুষের কর্মসংস্থানের জন্য কাজ করে যাচ্ছি। সময় এসেছে ডিজিটাল মাধ্যম ব্যবহার করে নিজের ক্যারিয়ার গড়ার।

এছাড়াও তিনি ‘Quickrbd.com’ নামে অনলাইন ই-কর্মাস ব্যবসা চালু করেছেন যেখানে অনেক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে এবং আগামীতে আরও মানুষের কর্মসংস্থানের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তার প্রযোজনা প্রতিষ্ঠান অর্ক মাল্টিমিডিয়া থেকে অনেক নাটক, মিউজিক ভিডিও, শট ফিল্ম নির্মান করা হয়েছে। আরো অনেক কাজ চলতেছে বলে জানিয়েছেন কোম্পানির কর্নধার রকি চৌধুরী। দেশের এই সময়ে তিনি বহু মানুষের পাশে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আসছে কুমার বিশ্বজিৎ এর ‘প্রেমের মন্ত্র’
শফি মন্ডলের সুরে অংকনের নতুন গান
না ফেরার দেশে সঙ্গীতশিল্পী ফকির আলমগীর

আরও খবর