Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে

প্রশংসিত হচ্ছে লাফজ নির্মিত সোস্যাল এক্সপেরিমেন্টাল ভিডিও

রাজধানীর ট্রাফিক সিগন্যালে আটকেপড়া গাড়িগুলোর জানালায় উঁকি দিয়ে দিয়ে ফুল বিক্রির চেষ্টা করছে খেটে খাওয়া এক কিশোরী। তবে সাড়া মিলছে না সহজে। বিক্রি হচ্ছে না ফুল। কড়া রোদে চোখেমুখে ক্লান্তি আর হতাশা নিয়ে একসময় মেয়েটি বসে পড়ে রাস্তার আইল্যান্ডে। এ পর্যন্ত খুব সাদা মাটাই লাগছিলো ভিডিওটি।

কিন্ত পুরো গল্প বদলে গেলো। হঠাৎ এক তরুণ যখন আইল্যান্ডে তার পাশে বসার অনুমতি নিয়ে তার কাছে ফুল চাইলো। মেয়েটিকে বললো, আজ তার প্রিয় মানুষের জন্মদিন। তার জন্য ফুল নিতে হবে। কিন্ত পকেটে কোনো টাকা নেই। এক পর্যায়ে মেয়েটির কাছে বিনামূল্যে ফুল চেয়ে বসলো যুবকটি। তখনো কোনো ফুল বেঁচতে পারেনি মেয়েটি। তবু, যুবকের আবদার পূরণ করতে এক মুহুর্ত দেরি করেনি দ্ররিদ্র পরিবারের দায়িত্ববান ওই মেয়েটি। অচেনা-ছেলেটিকে বিনামূল্যেই ফুল দিয়ে দিলো।

অভাবগ্রস্ত জীবনেও অচেনা মানুষের ইচ্ছে পূরণের এই উদার মানসিকতা সহজেই নাড়া দেবে যে কাউকেই। রমজানে সিঙ্গাপুর ভিত্তিক লাইফ স্টাইল প্রতিষ্ঠান বিলিভ প্রাইভেট লিমিটেডের জনপ্রিয় ব্র্যান্ড লাফজ নির্মিত সোস্যাল এক্সপেরিমেন্টাল এই ভিডিওটি হৃদয় ছুঁয়ে যাওয়া গল্পের জোরেই নজড় কেড়েছে সবার। সমাজের বিত্তবান মানুষেরা দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসে এবং আসবে এটা সামাজিক রীতি। কিন্ত দরিদ্রমানুষও যে তার সামান্য সামর্থের মধ্যে মানুষকে সহযোগিতা করার মানসিকতা রাখে, তারই উদাহরণএই ভিডিও চিত্র।
লোভ, লালসা এবং বৈষয়িক প্রতিযোগিতায় সময়ের ব্যবধান আমাদের বদলে দিলেও ‘মানুষ মানুষের জন্য’- এই বাস্তবতা থেকে বেরিয়ে যাওয়ার সুযোগ নেই কারো। লাফজ’এর ‘রিয়েল পিপল রিয়েল স্টোরি’তে ফুল বিক্রেতা মেয়েটি মহত্ব আমাদের তাই যেন তাই মনে করিয়ে দেয় আরেকবার।

১০৪ সেকেন্ডের এই ভিডিওর গল্প মনে করিয়ে দেয় মানুষের সহায়তায় মানুষের এগিয়ে আসতে মনের সক্ষমতাই বেশি প্রয়োজন। মানুষের বিবেকবোধ জাগ্রত করতে লাফজের এই উদ্যোগ আমাদের সমাজ জীবনে ব্যাপক প্রভাব ফেলবে এমনটাই মন্তব্য করেছেন অনেকেই।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে মুক্তি পাচ্ছে মেঘনা কন্যা, ৮ মার্চ আসছে টিজার
শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল
ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি
ফিল্ম ক্লাব ঢেলে সাজাতে চান সামসুল আলম-ইকবাল
চার বছর পর সিনেমাহলের পর্দায় কায়েস আরজু
সমঝোতায় আসলেন সাইমন এবং বড়দা মিঠু

আরও খবর