Header Border

ঢাকা, শনিবার, ১৮ই সেপ্টেম্বর, ২০২১ ইং | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৭.৯৬°সে

ঈদুল আযহায় ক্রাউন সম্পৃক্ত নাটক দর্শকনন্দিত!

এখনকার সময়ে নাটক টিভি চ্যানেলে প্রচারের পর থেকে তা ইউটিউবে আপলোড হওয়ার পর পরই দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলে। গত কোরবানি ঈদের নাটকগুলোও বেশ আলোচনায় ছিল। আগে যেমন নাটক টিভি চ্যানেলে দেখার একটা হিড়িক ছিল, কিন্তু গত কয়েক বছরে নাটক দর্শকরা ইউটিউবেই বেশি দেখেন। তাই তো স্পন্সর কোম্পানিরও আগ্রহ থাকে ইউটিউবের নাটক ব্র্যান্ডিং করার জন্য। কোরবানি ঈদেও এর ব্যতিক্রম হয়নি। দেশের শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান ক্রাউন এন্টারটেইনমেন্ট ও তাদের সহযোগী এজেন্সি ক্রাউন ক্রিয়েশন্‌ এর মার্কেটিংয়ের নাটকগুলো ইতোমধ্যে দর্শকদের মাঝে বেশ সাড়া ফেলেছে। ক্রাউন এন্টারটেইনমেন্ট নাটক নির্মাণের পাশাপাশি প্রায় ৪০টি নাটকের ব্র্যান্ডিং দেয়াসহ এজেন্সি হিসেবে ক্রয়-বিক্রয়ের সাথে সম্পৃক্ত ছিল ক্রাউন ক্রিয়েশনস্। বাংলাভিশন, জিটিভি ও চ্যানেল নাইনে ক্রাউন এন্টারটেইনমেন্টের ছিল নিজস্ব চাষ্ক। ইউটিউবে ভিউয়ের দিক থেকেও সেই নাটকগুলো বেশ এগিয়ে রয়েছে। ক্লাব এলিভেন প্রযোজিত ও জনপ্রিয় নির্মাতা মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত নাটক-‘মায়ের ডাক’। তাহসান খান, মম, জোভান, কেয়া পায়েল, তৌসিফ, তাসনিয়া ফারিন, দিলারা জামান ও শাহেদ আলী অভিনীত নাটকটির টিভি রাইটস ও ব্র্যান্ডিংয়ের জন্য এজেন্সি হিসেবে কাজ করেছে ক্রাউন ক্রিয়েশনস্। বাংলাভিশনে প্রচারের পর নাটকটি ‘ক্লাভ এলিভেন’ ইউটিউব চ্যানেলে আপলোড হওয়ার পর থেকে এপর্যন্ত ৪ মিলিয়ন ভিউ অতিক্রম করেছে। ধামাকা শপিং নিবেদিত ও আরডি ইউএইচটি মিল্ক কো-স্পন্সরে নাটকটি দর্শকদের জনপ্রিয়তার পাশাপাশি বাংলা নাটকের গ্রুপে বেশ আলোচিত হয়। এই নাটকটি ইউটিউব ট্রেন্ডিংয়ে ছিল বেশ কয়েকদিন। ঈদের আগের দিন বাংলাভিশনে প্রচার হয় মাইদুল রাকিব পরিচালিত-‘গরুর মাংস-২’ নাটকটি। মারজুক রাসেল, চাষী আলম, অনিক অভিনীত নাটকটি ’ভিজুয়্যাল সিন এন্টারটেইনমেন্ট’ ইউটিউব চ্যানেলে আপলোড হওয়ার পর থেকে এখন পর্যন্ত আড়াই মিলিয়নের উপর ভিউ হয়েছে। ধামাকা শপিং নিবেদিত নাটকটি ইউটিউবে আপলোড হওয়ার পর থেকে ট্রেন্ডিংয়ে ছিল বেশ কিছুদিন। চ্যানেল নাইনে প্রচারের পর ডেড লাইন এন্টারটেইনমেন্ট ইউটিউবে আপলোড হয় মেহেদী হাসান মুকুল পরিচালিত নাটক-‘কসাই গ্যাং’। আরডি কফি মিল্ক নিবেদিত এই নাটকটিতে অভিনয় করেছেন মারজুক রাসেল, চাষী আলম, রুহী, পাভেল, রোকন প্রমূখ। ইউটিউবে আপলোড হওয়ার পর থেকে নাটকটি এখন পর্যন্ত ১৭ লাখের উপর মানুষ দেখেছেন। শুধু তাই নয় নাটকটি বেশকিছুদিন ইউটিউব ট্রেন্ডিংয়ে ছিলো।

মাবরুর রশীদ বান্নাহ পরিচালিত নাটক – ‘কালাই’। ফারহান, পারসা ইভানা অভিনীত নাটকটি জিটিভিতে প্রচারের পর ‘ধ্রুব মিউজিক’ ইউটিউব চ্যানেলে আপলোড হয়। ধামাকা শপিং নিবেদিত নাটকটি বেশ দর্শক নন্দিত হয়েছে। এ পর্যন্ত নাটকটি প্রায় ১৭ লাখ মানুষ দেখেছেন। শামস করিম পরিচালিত নাটক -মাই নেম ইজ ফকির প্রচারিত হয় বাংলাভিশনে। ধামাকা শপিং নিবেদিত ও আরডি চকোলেট মিল্ক কো স্পন্সরে নাটকটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, তানিয়া বৃষ্টি প্রমূখ। নাটকটি ডেড লাইন এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে আপলোড হওয়ার পর থেকে এখন পর্যন্ত প্রায় ৩৬ লাখের উপর মানুষ দেখেছেন। এটিও বেশ কিছুদিন ইউটিউব ট্রেন্ডিংয়েও ছিল।

আকিজ ফুড এন্ড বেভারেজ নিবেদিত বেশকিছু নাটক ক্রাউন ক্রিয়েশনস্ এর ব্যানারে বিভিন্ন ইউটিউব চ্যানেলে আপলোড হয়েছে। নাটকগুলো বিভিন্ন ইউটিউব চ্যানেলে আপলোড হওয়ার পর থেকে দর্শকনন্দিত হয়েছে। স্পিড নিবেদিত তাইফুর জাহান আশিক পরিচালিত নাটক-গার্লফ্রেন্ডের গরু (চাষী আলম, বাচ্চু, আনোয়ার, স্বর্ণলতা) ও মজো নিবেদিত মেহেদী হাসান হৃদয় পরিচালিত নাটক-সোবহান সাহেবের বড় ফ্ল্যাট (তৌসিফ, মুকিত জাকারিয়া, মারজুক রাসেল প্রমূখ) নাটক দুটি সিডি চয়েস ইউটিউব চ্যানেলে প্রচার হয়। ফার্ম ফ্রেশ নিবেদিত মিফতাহ আনান পরিচালিত-একটি বিয়ে সারা জীবনের কান্না (নিলয় ও কেয়া পায়েল) ও স্পিড নিবেদিত-‘মুন্নার গার্লফ্রেন্ড’ (নিলয় ও সাফা কবির) নাটক দুটি ‘সরকার মিডিয়া’ ইউটিউব চ্যানেলে আপলোড হয়েছে। চিজ পাপস্ নিবেদিত পনির খান পরিচালিত-‘পাপজি বাবা’ (মিশু সাব্বির, মাহিমা ও অনিক) নাটকটি ভিজ্যুয়াল সিন ইউটিউব চ্যানেলে আপলোড হয়।

ভিজ্যুয়াল সিন ইউটিউব চ্যানেলে আপলোড হয় নাটক-‘সমস্যা কি?’ মাইদুল রাকিব পরিচালিত নাটকতে অভিনয় করেছেন মোশাররফ করিম, সারিকা সাবাহ প্রমূখ। ধামাকা শপিং নিবেদিত ও আরডি এইউএইচটি মিল্ক কো স্পন্সরে এই নাটকটি ইউটিউবে আপলোড হওয়ার পর থেকে ১৫ লাখের উপর মানুষ দেখেছেন। সিনেমাওয়ালা ইউটিউব চ্যানেলে আপলোড হয়েছে মোস্তফা কামাল রাজ পরিচালিত নাটক-‘লাইফ লাইন’। ধামাকা শপিং নিবেদিত এই নাটকটিতে অভিনয় করেছেন ফারহান, সুমাইয়া শিমু প্রমূখ। নাটকটি ইউটিউবে আপলোড হওয়ার পর থেকে দুই মিলিয়নেরও বেশি দর্শক দেখেছেন।

বাংলাভিশনে প্রচারিত হয় রাকেশ বসু পরিচালিত দুটি নাটক। ধামাকা শপিং নিবেদিত ও আরডি ম্যাংগো মিল্কের কো-স্পন্সরে প্রচার হয়-‘অভিনেতা’। মোশাররফ করিম, ইন্তেখাব দিনার, তানিয়া বৃষ্টি অভিনীত নাটকটি হিয়া এন্টারটেইনমেন্ট ইউটিউব চ্যানেলে আপলোড হয়ে থাকে। নাটকটির গল্প ও নির্মাণ নিয়ে সমালোচনকদের ভালোই প্রশংসা অর্জন করেছে। বাংলাভিশনে প্রচারের পর লেজার ভিশন ইউটিউব চ্যানেলে আপলোড হয়-‘ঘূণি’ শিরোনামের নাটকটি। মিথিলা ও ইরফান সাজ্জাদ অভিনীত নাটকটির টাইটেল স্পন্সর করেছে ধামাকা শপিং ও কো-স্পন্সরে রয়েছে আরডি কফি মিল্ক। এই নাটকটিও সমালোচকদের প্রশংসা অর্জন করেছে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চিত্রনায়ক মুন্নার বাবা আর নেই
সেন্সর ছাড়পত্র পেয়েছে এদেশ তোমার আমার
মুক্তি পাচ্ছে আসিফ নূরের ওয়েব ফিল্ম ‘মায়া- দ্য রিভেঞ্জ’
উপস্থাপনায় ‘রিয়েল হিরো অ্যাওয়ার্ড’ পেলেন জেনিফার
শিশুশিল্পী শেখ রিফাতের নতুন সিনেমা
‘আগস্ট ১৯৭৫’ সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রদর্শনের নির্দেশ

আরও খবর