Header Border

ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৯.৯৬°সে

আসছে ধারাবাহিক নাটক ‘আকবর দ্যা কিং’

আকবর চরিত্রটিই জানি কেমন? নানান রহেস্য ঘেরা আপদমস্তক একজন মানুষ সে। ঢাকা শহরে কোনো একটি উদ্দশ্যে নিয়ে তার আসা এবং দল ভারি করাই যেনো তার কাজ। একে একে তার দলে যোগ দেয় একঝাঁক তরুণ- তরুণী। এরা আবার সাধারণ কোনো তরুণ-তরুণী নয়। আকবরের টিমে যোগ দেয়ার জন্য সেই তরুণ-তরুণীগুলোর যোগ্যতা হিসবে থাকা লাগবে নানান ঘটনা। হয়তো কেউ খুন করায় এক্সর্পাট হব, আবার কেউবা গুম করার জন্য থাকবে অনন্য সব প্রতিভা। আসলে সবাই মুখোশরে আড়ালে অন্য আরেক মানুষ। কারোরই এমন কোনো যোগ্যতা নেই।

‘আকবর’ নিজওে আসলে যে কী- সেটা জানা যায় ধারাবাহিকটার গল্প কিছুটা এগুলইে। শুধুমাত্র টিকে থাকার জন্যই যেনো সবার এই অভিনয়। হাস্যরসাত্মক নানান ঘটনায় এগুতে থাকে সময়ের আলোচিত ধারাবাহিক নাটক ‘আকবর দ্যা কিং’ এর গল্প। মমর রুবেলের রচনা ও সজীব মাহমুদের পরিচালনায় সম্প্রতি নগরীর উত্তরাসহ বিভিন্ন লোকেশনে ভিন্নর্ধমী এই ধারাবাহিকটির শুটিং শেষ হয়ছে।

মিডিয়ায় এরমধ্যে ধারাবাহিকটি নিয়ে বেশ আলোচনা শোনা যাচ্ছে। ডেডলাইন স্টুডিওস লিঃ এবং ক্রাউন ক্রয়িশেনস এর যৌথ প্রযোজনায় নির্মিত এই ধারাবাহকিটির প্রথম লটের শুটিংয়ে অংশ নিয়েছেন অভিনেতা চাষী আলম, মুকতি জাকারিয়া, মুসাফির বাচ্চু, নুসরাত জান্নাত রুহী, পাভেল, শেলী আহসান, সিনি সিগ্ধা, এমএন রাজু, নাঈমা আলম মাহা, পাপ্পু, আনোয়ার, মৌরিতা জুঁই, পাপড়ি পায়েল,রানা মল্লিক জুয়েল সহ প্রমূখ।

পরিচালক সজীব মাহমুদ বলনে, আসলে এই সময়ে দর্শদরে ভিন্ন একটি গল্পের ধারাবাহিক উপহার দেয়ার চেষ্টা করছি। প্রায় ছয় মাস ধরে পরিকল্পনার পর আমরা ধারাবাহিকটির শুটিংয়ে যাই। ডেডলাইন স্টুডিওস লিঃ এবং ক্রাউন ক্রিয়েশনস মিলে দারুণ কিছু দর্শকদের সামনে আনছে এটা নিশ্চিত বলা যায়। এখনকার সময়ে কাজগুলোর চাইতে একটু আলাদা সাবজেক্টকে কেন্দ্র করে ধারাবাহিকটি নির্মিত হচ্ছে খুব সিরিয়াস কোনো বার্তা হাস্যরসাত্মকভাবে এর গল্পে তুলে ধরা হয়েছে আমরা চেষ্টা করছি দর্শকদরে সামনে ভিন্নকিছু নিয়ে আসার।’

পরিচালক সূত্রে জানা যায়, চলতি নভেম্বর মাসেই ধারাবাহিকটি একটি বেসরকারী টেলেভিশিনে সম্প্রচাররে পর ডেডলাইন এন্টারটইেনমন্টে ইউটউিব চ্যানেলে পর্ব বাই পর্ব প্রচার করা হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তানভীরের ‘মৌনতার মন ভাঙে না
মাহফুজ ইসলামের ‘কপাল’ নাটকে আলিফ-জারা মনি
দীপান্বিতা রায় পরিচালিত নাটক ‘বিপতে পড়ে বিয়ে’
বীরাঙ্গনা মায়ের ত্যাগের গল্প ‘বাংলার মা জননী’
ডিরেক্টরস গিল্ডের নতুন সভাপতি হিরা, সাধারণ সম্পাদক সাগর
শিল্পকলায় উদীচী’র নাটক “রাজনৈতিক হত্যা”

আরও খবর