Header Border

ঢাকা, শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ২৭.৯৬°সে

আসছে নতুন ধারাবাহিক ‘হাফ মেন্টাল পাড়া’

নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণ করছেন নির্মাতা জয় সরকার। মাঝে সিনেমা নিয়ে ও বেশ ব্যস্ত ছিলেন তিনি। সম্প্রতি জাকির হোসেন উজ্জলের রচনায় ‘হাফ মেন্টাল পাড়া’ নামে নতুন একটি ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করেছেন তিনি। বর্তমানে পুবাইল ও ৩০০ ফিটে এটির শুটিং হচ্ছে বলে জানান নির্মাতা। এতে অভিনয় করছেন মারজুক রাসেল, আনিসুর রহমান মিলন, মুকিত জাকারিয়া, ওয়াহিউল হক রুমি, মুসাফির সৈয়দ বাচ্চু, নাবিলা ইসলাম, নাদিয়া নদী, সাবরিনা সুইটি, শেলী আহসান, হান্নান শেলীসহ অনেকে।

নির্মাতা বলেন, ধারাবাহিকটির নামের সঙ্গে গল্পের মিল খুঁজে পাবেন দর্শক। অনেক দিন পর ভিন্ন আঙ্গিকে ধারাবাহিক নাটক নির্মাণ শুরু করেছি। তাই গল্প নির্বাচনে সতর্ক ছিলাম। এ ধারাবাহিকে প্রত্যেকের চরিত্রেও দর্শক নতুনত্ব পাবে।

এস আর মাল্টিমিডিয়া প্রযোজনার নাটকটির গল্পে দেখা যাবে, গ্রামের নাম কুসুমপুর। কিন্তু এই কুসুমপুরের একটা পাড়া মেন্টাল পাড়া হিসাবে পরিচিত। এই পাড়ার সবগুলি পরিবারেই কমপক্ষে একজন করে মেন্টাল আছে। কারো বাড়ির বাবা, কারো বাড়ির ছেলে আবার কারো বাড়ির মেয়ে। কিংবা কারো বাড়ির সবাই ই মেন্টাল। বংশ পরমপরায় তারা এই ধারা বয়ে চলেছে এবং সেটা নিয়ে তারা গর্বও করে। তবে তাদের পাগলামীর ধরণ ভিন্ন, কেউ নীতিবান পাগল, কেউ প্রেমের পাগল, কেউ ফেসবুক পাগল, কেউ সেলফি পাগল, কেউ টিকটক পাগল, কেউ ইলেকশনের পাগল, কেউ ক্ষমতার পাগল, কেউ ভাবের পাগল, কেউ কথার পাগল, কেউ মামলার পাগল। কুসুমপুরের অন্যান্য মানুষজন এটা নিয়ে খুব মজা করে। যদি মেন্টাল পাড়ার কেউই স্বীকার করে না তারা পুড়োপুড়ি পাগল। তাদের দাবী হচ্ছে তাদের মাথায় সমস্যা থাকলেও সেটা খুব বেশী না। তাই তাদের মেন্টাল বলা ঠিক না। বরং তাদের হাফ মেন্টাল বলা যায়। সেই থেকে তাদের পাড়ার নাম হয়ে যায় হাফ মেন্টাল পাড়া। এরকমই একটি গল্পের নাটক ‘হাফ মেন্টাল পাড়া’।

নির্মাতা জানালেন, সবকিছু ঠিকঠাক করে শিঘ্রই একটি বেসরকারি চ্যানেলে নাটকটি প্রচার কাজ শুরু হবে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদের ৭ পর্বের নাটক ‘ভাই খুব সেনসেটিভ’
শনিবার থেকে একুশে টিভিতে মহসিন রনি’র ‘নাট বল্টু’
সবসময় শিল্পীদের পাশে থাকতে চাই : জামিল
শিল্পীদের কল্যাণে কাজ করতে চাই: মিলন
জাবেদ মিন্টুর পরিচালনায় সুমন–সানজিদার তুমি কেন এলে
শিল্পী সংঘ নির্বাচনে সাধারন সম্পাদক পদে লড়বেন হান্নান

আরও খবর