Header Border

ঢাকা, শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

তেলেগু’র পর দেশীয় ছবিতে প্রধান চরিত্রে মেঘলা মুক্তা

বাংলাদেশের মেয়ে মেঘলা মুক্তা। কাজ করছেন বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার কিছু সিনেমায়। তবে সেগুলোতে প্রধান চরিত্রে সুযোগ পাননি। আলোচনায় আসেন ভারতের তেলেগু সিনেমার নায়িকা হয়ে।

২০১৯ সালের ১ ফেব্রুয়ারি ভারতে দেড়’শ সিনেমা হলে মুক্তি পায় মুক্তার তেলেগু সিনেমা ‘সাকালাকালা ভাল্লাবুডু’। এটি বেশ সফল একটি সিনেমা। এবার নিজের দেশের সিনেমাতেও ব্যস্ত হয়ে উঠেছেন মেঘলা মুক্ত। এরইমধ্যে প্রধান নারী চরিত্রে কাজ করা হয়েছে দুটি সিনেমায়। তারমধ্যে মুক্তির অপেক্ষায় আছে সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পায়ের ছাপ’ ছবিতে নায়িকা হিসেবে দেখা যাবে মুক্তাকে। ছবির শুটিং শেষ হয়েছে। এটি রয়েছে মুক্তির মিছিলে।

অবশ্য নায়িকা হিসেবে মেঘলা মুক্ত প্রথম চুক্তিবদ্ধ হন বাংলাদেেশের ‘পাঞ্চ’ সিনেমায়। কৌশিক শঙ্কর দাশ পরিচালিত সিনেমাটি করোনার কারণে শেষ হয়নি এখনো, সেই হিসেবেই ‘পায়ের ছাপ’ হতে যাচ্ছে মুক্তার প্রথম বাংলাদেশি সিনেমা যেখানে নায়িকা হিসেবে দর্শকের সামনে হাজির হবেন তিনি।

এ প্রসঙ্গে মেঘলা বলেন, ‘দীর্ঘদিনের প্রত্যাশা ছিলো নিজের দেশের সিনেমায় গুরুত্ব নিয়ে কাজ করবো। অবশেষে সেই আশাটি পূর্ণ হয় ‘পাঞ্চ’ সিনেমা দিয়ে। আর দ্বিতীয় সিনেমা হিসেবে চুক্তিবদ্ধ হই ‘পায়ের ছাপ’- এ। কিন্তু কাজের অগ্রগতিতে এটি এগিয়ে এসেছে। হয়তো এই সিনেমা দিয়েই নায়িকা হিসেবে অভিষিক্ত হবো।’ বিশেষ করে আমার চরিত্রটি নিয়ে আমি দারুণ আশাবাদী। নারীকেন্দ্রিক গল্প। চরিত্রে নিজের প্রতিভা মেলে ধরার অনেক সুযোগ ছিলো। আমার ক্যারিয়ারের টার্নিং পয়েন্ট হতে পারে ‘পায়ের ছাপ’ সিনেমাটি’- প্রত্যাশা মেঘলা মুক্তার।

‘পায়ের ছাপ’ সিনেমার কাহিনি, সংলাপ, চিত্রনাট্য করেছেন পরিচালক সাইফুল ইসলাম মাননু। এর সুর ও সংগীত পরিচালনা করেছেন ফুয়াদ নাসের বাবু এবং শওকত আলী ইমন। একটি গানে কণ্ঠ দিয়েছেন কলকাতার সোমলতা।

মেঘলা মুক্তা ছাড়াও সিনেমাটিতে অভিনয় করেছেন মায়মুনা ইসলাম মেধা, প্রাণ রায়, দীপা খন্দকার, রাজীব সালেহীন, মোমেনা চৌধুরী, দীপান্বিতা মার্টিন, সাবেরী আলম, আল মামুন, শিল্পী সরকার অপু, করভী মিজান, সাহানা সুমি, মৌসুমী, নরেশ ভুঁইয়া, আজহারুল হক আদিল, তুষার খান, রবিউল মাহমুদ ইয়াং, অর্থি, খলিলুর রহমান কাদরী, রীপা রঞ্জনা, পংকজ বণিক, মাসুদ বিডি, অর্ণব ত্রিপুরা, শৈবাল সাহা, আফরোজা পারভীন, লিপি খন্দকার প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে মুক্তি পাচ্ছে মেঘনা কন্যা, ৮ মার্চ আসছে টিজার
শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল
ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি
ফিল্ম ক্লাব ঢেলে সাজাতে চান সামসুল আলম-ইকবাল
চার বছর পর সিনেমাহলের পর্দায় কায়েস আরজু
সমঝোতায় আসলেন সাইমন এবং বড়দা মিঠু

আরও খবর