Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে

ঈদে মোশাররফ করিমের সঙ্গে ৯ নাটকে তানহা তাসনিয়া

ঈদ মানেই আনন্দ। ঈদের আনন্দ ছড়িয়ে দিতে নাটকের দর্শকের জন্য তৈরি হচ্ছে শতাধিক নাটক। তার ভিড়ে এবারের রোজার ঈদ হতে যাচ্ছে মোশাররফ করিম ও তানহা তাসনিয়াময়। একে একে ৯টি নাটকে তারা জুটি হয়ে হাজির হবেন এবার। এটি একটি বিরল রেকর্ড বলা যেতে পারে৷ মোশাররফ করিমের বিপরীতে কোনো উৎসবে ৯ নাটকে দেখা যাবে একজন নায়িকাকে। বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত এ প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী তানহা তাসনিয়া।
এই ৯টি নাটকই নির্মাণ করেছেন তাইফুর জাহান আশিক। নাটকগুলো হলো আল আমিন স্বপন রচিত ‘বাড়ি গাড়ি নারী’, ‘বউ সেটিং’, ‘আমি নার্ভাস’, ‘ফরেন লাভার’, সুজিত বিশ্বাস রচিত ‘স্বপ্ন যাবে বাড়ি’, ‘পাওনাদার’, ‘চিরকুমার সংরক্ষণ’, ‘সত্য বলিতে চাই’ এবং হারুন রুশোর রচনায় ‘চাকরিজীবী বউ’।
নির্মাতা তাইফুর জাহান আশিক জানান, এরইমধ্যে নাটকগুলোর শুটিং শেষ হয়েছে। একই জুটি নিয়ে একজন নির্মাতা ৯টি নাটক পরিচালনা করলেও এতে গল্প ও চরিত্রের বৈচিত্রতা রয়েছে।
এ নাটকগুলো তানহা তাসনিয়া বলেন, ‘এবার ঈদে আমার অভিনীত নাজমুল রনির পরিচালনায় সাত পর্বের সিরিজ ‘মিশন ফয়েজ লেক’সহ ১০টি কাজ প্রচারে যাবে। এই সিরিজটি ছাড়া বাকি ৯টিই নাটক। আর সবগুলোতেই আমি মোশাররফ করিম ভাইয়ের বিপরীতে অভিনয় করেছি৷ কোনো একটা উৎসব উপলক্ষে একজন অভিনেতার বিপরীতে এতগুলো নাটকে জুটি হয়ে কাজ করাটা সত্যি দারুণ একটা ব্যাপার আমার জন্য। এটা বলা চলে আমাদের নাটক ইন্ডাস্ট্রিতে বিরল ঘটনা। মোশাররফ করিম ভাই আমার প্রিয় অভিনেতা। তার সঙ্গে কাজ করা সবসময়ই আমার জন্য স্পেশাল। তিনি খুবই প্রাণবন্ত একজন সহশিল্পী। অনেক হেল্পফুল। এই নাটকগুলোর শুটিংয়ের সময় আমার আলসার ধরা পড়ে। তিনি বারবার আমার সুস্থতার খোঁজ নিয়েছেন, আমার খেয়াল রেখেছেন বড় ভাইয়ের মতো। অনেককিছু শিখতে পেরেছি তার কাছ থেকে। অনেক টিপস তিনি দিয়েছেন।’
ভিন্ন স্বাদ ও আমেজের নাটকগুলো দর্শকের কাছে উপভোগ্য হবে বলেই প্রত্যাশা তানহা তাসনিয়ার। তিনি পরিচালক তাইফুর জাহান আশিককে ধন্যবাদ জানান, ঈদের ৯ নাটকে মোশাররফ করিমের সঙ্গে কাজের সুযোগ করে দেয়ার জন্য।
মোশাররফ করিমও একজন অভিনেত্রীর সঙ্গে ৯ নাটকে কাজ করাটা উপভোগ করেছেন। তিনি বলেন, ‘ঈদের মতো উৎসবে একটা জুটির ৯টি নাটক প্রচার হবে এটা বেশ উল্লেখযোগ্য ব্যাপার। তানহা তাসনিয়া খুব ভালো কাজ করেছে। একজন পরিশ্রমী অভিনেত্রী। নিজের চরিত্রটি ফুটিয়ে তোলার ব্যাপারে বেশ সিরিয়াস। আমরা একটানা একটা টিমের সঙ্গে কাজগুলো করেছি৷ একটা পারিবারিক আবহ ছিল শুটিং সেটে৷ মাথায় ছিল দর্শক যেন নাটকগুলো উপভোগ করেন সেই বিষয়টা৷ সবাইকে ঈদের শুভেচ্ছাসহ নাটকগুলো দেখার আমন্ত্রণ জানাই।’
নির্মাতা তাইফুর জাহান আশিক জানান, আসছে ঈদে বিভিন্ন প্লাটফর্মে প্রচার হবে ৯টি নাটক।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তানিন সুবহার ‘রসের হাঁড়ি বাড়াবাড়ি’
নিজেকে চেনাতে চান অভিনেত্রী শ্রেয়সী
তানভীরের ‘মৌনতার মন ভাঙে না
মাহফুজ ইসলামের ‘কপাল’ নাটকে আলিফ-জারা মনি
অ্যাওয়ার্ড পেলেন নৃত্য শিল্পী শেখ জাহিদের মা
মেদ কমানোর মেশিন উদ্বোধন করলেন একঝাঁক তারকা

আরও খবর