Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে

তানভীরের ‘মৌনতার মন ভাঙে না

মৌনতা দেখতা রূপবতী। কিন্তু সে বাকপ্রতিবন্ধী। কথা বলতে না পারলেও সে সবার কথা শুনতে ও বুঝতে পারে। আমাদের সমাজের প্রতিবন্ধীরা সবচেয়ে অবহেলিত। সে একটি বাকপ্রতিবন্ধী স্কুলে শিক্ষকতা করে। কায়েস নামে একটি ছেলের সঙ্গে মৌনতার প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রতিবন্ধী মেয়েটিকে কায়েসের পরিবার মেনে নিতে চায় না। এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক নাটক ‘মৌনতার মন ভাঙে না’।

বাংলাদেশ টেলিভিশনের নিজস্ব প্রযোজনায় রাজীব মণি দাস রচিত নাটকটি পরিচালনা করেছেন কাজী সাইফ আহমেদ। নাটকটিতে কায়েস চরিত্রটিতে রূপায়ন করেছেন গোলাম কিবরিয়া তানভীর। এছাড়াও অভিনয় করেছেন— নিশাত তাসনিম তমা, মোহাম্মদ বারি, সুজাত শিমুল, নিথর মাহবুব, সাহেলা আক্তার, আসমা শিউলি, ফরহাদ হায়দার, অপ্সরা শিকদার প্রমুখ।

তানভীর বলেন, দেখা যায় বিটিভিতে নিয়মিত কাজ করা হয়। আর বিটিভির কোন স্ক্রিপ্ট আসে তখন অনেক খশি হয়। এছাড়াও এই নাটকের স্ক্রিপ্ট ভালো ছিলো। তাছড়া কায়েস সমাজের সব বাঁধা ভেঙ্গে দিয়ে মৌনতাকে নিজের করে পেতে চায়। মৌনতাও তার ভালোবাসার বিশ্বাস রেখে কায়েসকে বিয়ে করতে চায়। প্রতিবন্ধীরাও যে সুশিক্ষা পেলে সুন্দর সমাজ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে, তার জলন্ত উদাহরণ মৌনতা ও কায়েসের এই ভালোবাসাতে।

নাটকটি আজ শনিবার (২০ জানুয়ারি) রাত ৯টায় বিটিভিতে প্রচার হবে ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

তানিন সুবহার ‘রসের হাঁড়ি বাড়াবাড়ি’
ঈদে মোশাররফ করিমের সঙ্গে ৯ নাটকে তানহা তাসনিয়া
নিজেকে চেনাতে চান অভিনেত্রী শ্রেয়সী
মাহফুজ ইসলামের ‘কপাল’ নাটকে আলিফ-জারা মনি
দীপান্বিতা রায় পরিচালিত নাটক ‘বিপতে পড়ে বিয়ে’
বীরাঙ্গনা মায়ের ত্যাগের গল্প ‘বাংলার মা জননী’

আরও খবর