Header Border

ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ ইং | ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩০.৯৬°সে

রাজের কথায় ঈদে এফ এ সুমন’র নতুন গান

দীর্ঘ ছয় বছর পর আবারো এ আর রাজের কথায় এবারের ঈদে গাইলেন এফ এ সুমন। এর আগে তাদের যৌথ উদ্যোগে ‘উজানে তীর খুঁজি’ শিরোনামের গান প্রকাশিত হয়। দীর্ঘ বিরতির পর আবারো এই ঈদে আসছে ‘আদর দিলাম কাজল পাখি’ শিরোনামে একটি গান। মিডিয়া ভয়েস এর ব্যানারে নির্মিত হয়েছে এই গানটি । গানটি লিখেছেন এ আর রাজ, সুর-সঙ্গীত ও কন্ঠ দিয়ে গানটিকে আকর্ষণীয় করে তুলেছেন জনপ্রিয় কন্ঠশিল্পী এফ এ সুমন। ইতোমধ্যেই গানটির ভিডিও ধারণ করা হয়েছে। মিউজিক্যাল ফিল্ম স্টাইলের গানটির ভিডিওতে অভিনয় করেছেন অপূর্ব শেখ, সোহানা নদী, সজীব খান, সুইটি, সিনহা সওদাগর, মাহিনসহ আরোও অনেকে। ভিডিওচিত্র ধারণ ও সম্পাদনার কাজ করেছেন এস এম কারিম। আর গানটির পরিচালনা করেছেন এ আর রাজ।

এফ এ সুমন বলেন, অনেক দিন পর রাজের সাথে আবার কাজ। রাজের কথায় সবসময় একটা ডেপত থাকে। ওর সাথে আগে আমার কাজ হয়েছে ‘উজানে তীর খুঁজি’ নামে একটি গানে। তো এখানেও গানের কথা গুলোর অন্তনিহিত অর্থ বিশাল। যাইহোক, ওর সাথে কাজ করতে আমার ভালই লাগে। এবারের ঈদের গানটি আমার খুবই ভাল লেগেছে। স্যাড মোশনটা এখানে খুশি আর হাসির দোলচালে মিশ্রিত হয়েছে। আশা করি সবার গানটা ভাল লাগবে।

গানটি নিয়ে এ আর রাজ বলেন, আমি মনের খেয়ালে গান করি। ছোট বেলা থেকে সংস্কৃতির প্রতি আমার অস্বাভাবিক একটা আকর্ষণ কাজ করে। গানটাকে আমি কখনই প্রফেশনাল নয় মনের খোরাক হিসাবে নিয়েছি। মন থেকে আসা আর জোর করে লেখার পার্থক্যটা সবসময়ই বোঝা যায়। আমার বরাবরই সুমন ভাইয়ের কন্ঠটা বেশ ভাল লাগে। সেই ভালোলাগা থেকেই এবারের গানটাও লেখা সুমন ভাইয়ের জন্যই। এই ঈদে গানটি পরিবেশনার জন্য যারা যারা আমাকে সহযোগিতা করেছেন তার মধ্যে একজনের কথা না বললেই নয়, সোহাগ ভাই। তিনি সমস্ত কিছু এ্যারেঞ্জ করে দিয়েছেন আমাকে। এফ এ সুমন আর সোহাগ ভাইয়ের জুটিতে যত গান তারমধ্যে জানরে, ঘুমপাড়ানি বন্ধু, যাদুরে সহ বহু জনপ্রিয় গান। যা কোটি কোটি শ্রোতা ভক্তের মাঝে আলোড়িত। যাইহোক আমাদের ‘আদর দিলাম কাজল পাখি’ গানটির শিরোনাম সোহাগ ভাইয়ের দেওয়া। আর গানটি সবকিছু ঠিক থাকলে ৭ তারিখ বিকাল ৩ টায় মিডিয়া ভয়েস এর ব্যানারে রিলিজ হবে। সবাই আমাদের সাথে থাকবেন। আমাদের জন্য দোয়া রাখবেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রকাশ পেলো এস রুহুলের গান ‘নাটাই সুতায় ঘুড়ি’
প্রকাশ পেলো ‘টাকাই বড় ধন ভাঙ্গে রক্তের বাঁধন’
জসীমউদ্দিন আকাশের ‘ভালোবেসে ভুল করিলাম
সংগীতের মধ্যে বেচে থাকতে চাই : দিভিয়া আক্তার জেসমিন
তাসনিম সাদিয়ার গোপনে গোপনে
প্রথমবার চলচ্চিত্রের গানে তানিশা খান

আরও খবর