নেটফ্লিক্স কাঁপাতে আসছে এক্সট্র্যাকশন, প্রেক্ষাপটে ঢাকা!

প্রকাশিত: ৯:১০ PM, এপ্রিল ৮, ২০২০

এবার হলিউডের ছবিতে ঢাকার দৃশ্য। মুক্তির অপেক্ষায় থাকা ‘এক্সট্র্যাকশন’ এর ট্রেলার মুক্তি পেয়েছে মঙ্গলবার। ট্রেলারটি সাড়া ফেলেছে বাংলাদেশিদের মনে। কারণ, হলিউডের এই ছবির ট্রেলারে দেখানো হয়েছে ঢাকার দৃশ্য।
ট্রেলারের ২৭ সেকেন্ডের সময় উপর থেকে দেখানো হয় বুড়িগঙ্গা নদী। এরপরেও কয়েকটি দৃশ্যে দেখানো হয়েছে বুড়িগঙ্গা নদী ও নদীর তীরের দৃশ্য। ‘থর’ খ্যাত হলিউড তারকা ক্রিস হেমসওয়ার্থের এই সিনেমার নাম প্রথমে ছিল ‘ঢাকা’। পরে নাম পাল্টে হয়েছে ‘এক্সট্র্যাকশন।’ নেটফ্লিক্সে ৩১ মার্চ ‘এক্সট্র্যাকশন’ ছবির প্রথম পোস্টার আসে । ২৪ এপ্রিল থেকে নেটফ্লিক্সে দেখতে পাওয়া যাবে ছবিটি।

বাংলাদেশের রাজধানী ঢাকাকে ঘিরে সাজানো হয়েছে ছবির কাহিনী। মুম্বাইয়ের এক গ্যাংস্টারের ছেলেকে অপহরণ করে ঢাকায় আটকে রাখে বাংলাদেশের এক গ্যাংস্টার। সেই ছেলেকে ঢাকা থেকে উদ্ধার করতে আনা হয় ক্রিস হেমসওয়ার্থকে। চলে একের পর এক অভিযান।

জো রুশো ও অ্যান্থনি রুশো ছবিটি প্রযোজনা করেছেন। ক্রিস হেমসওয়ার্থ ছাড়াও অভিনয় করেছেন হলিউডর ডেভিড হারবার, ডেরেক লুকের মতো তারকা। এছাড়া বলিউডের পঙ্কজ ত্রিপাঠী ও রনদীপ হুডাও অভিনয় করেছেন।

ঢাকা ছাড়াও আহমদাবাদ এবং থাইল্যান্ডের ব্যাংকক শহরে ছবিটির শ্যুটিং হয়েছে। শুটিং এর জন্য ঢাকার আদলে বানানো হয়েছে ঢাকার মত একটি শুটিং সেট।