Header Border

ঢাকা, শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ ইং | ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৫.৯৬°সে

ব্যস্ততা ও সাফল্য নিয়ে এগিয়ে চলছেন কেয়া

ঢাকার চলচ্চিত্রের অনেক সফল তারকার আবিষ্কারক বাণিজ্যিক ছবির সফল নির্মাতা মনতাজুর রহমানের আবিষ্কার জনপ্রিয় চিত্রনায়িকা কেয়া। এই নির্মাতার ‘কঠিন বাস্তব’ ছবিতে দারুন অভিনয় ও অসাধারণ নৃত্য পারঙ্গমতা দেখিয়ে চিত্রনায়িকা হিসেবে শুরুতেই ব্যাপক পরিচিতি পেয়েছিলেন যশোরের মেয়ে সাবরিনা সুলতানা কেয়া। ২০০০ সালে এই ছবিতে কিশোরী বয়সে নায়িকা হওয়া কেয়া তার চলচ্চিত্র অভিনয় ক্যারিয়ারের ২১ বছর পেরিয়ে বাইশে পা দেবেন। প্রথম ছবি কঠিন বাস্তব এ এক শটে ৬৪ মুদ্রার নাচ দেখিয়ে ওই সময়ে রীতিমতো আলোড়ন তুলেছিলেন সুন্দরী ও গ্ল্যামারাস এই নায়িকা। প্রথম ছবি মুক্তির পর প্রচুর চলচ্চিত্রে নায়িকা হয়েছেন কেয়া।

দর্শক কেয়াকে দারুণভাবে গ্রহণ করায় নির্মাতাদের মাঝেও আস্থাশীল হয়ে ওঠেন তিনি। তাই তো চলচ্চিত্রের সুবর্ণ সময়ে কেয়া জুটি বেঁধে প্রথম সারির নায়কদের সঙ্গে নায়িকা হয়ে বার বার পর্দায় এসেছেন। এখনও নিজের রূপ – গ্ল্যামারের অসাধারণ মিশেলে ব্যস্ত আছেন চলচ্চিত্র – নাটকে অভিনয়ে এবং বিজ্ঞাপনচিত্রের মডেল হিসেবে। কেয়ার সিনিয়র নায়িকা মৌসুমী এখন নায়িকা চরিত্রে নেই। শাবনূর সন্তানসহ অস্ট্রেলিয়ায়। পপি নিখোঁজ। পূর্ণিমা আগের মতো ব্যস্ত নন। রত্নাও চলচ্চিত্রে অনুপস্থিত। নিজের আগের ও পরের এবং নিজের – এই তিন প্রজন্মের নায়িকাদের মধ্যে কেয়াই একমাত্র সমানতালে কাজ করে যাচ্ছেন জনপ্রিয়তা ধরে রেখে।

একটা কথা সত্যি যে, চলচ্চিত্রে নিজের চাহিদা থাকা সত্ত্বেও পারিবারিক কারণে মাঝখানে চলচ্চিত্র থেকে কেয়া সাময়িক বিরতি নেন। কিন্তু ২০১৫ সালে তিনি ফিরেছিলেন ‘ব্ল্যাক মানি’ ছবির মাধ্যমে। তার বিপরীতে ছিলেন নায়ক সাইমন সাদিক। সেসময় ছবিটি ব্যবসায়িকভাবে সাফল্য লাভ করে।

কিন্তু ওই ছবিটি সাফল্য পেলেও আবারও বিরতি নেন কেয়া। এখন আবার ফিরেছেন তুমুল ব্যস্ততা নিয়ে। এই করোনা পরিস্থিতিতেও গুনে গুনে পাঁচটি ছবির শুটিং শেষ করেছেন এই গ্লামারগার্ল।

নিজের অভিনীত মুক্তি প্রতীক্ষিত ছবিগুলোর মধ্যে রকিবুল আলম রকিব পরিচালিত ‘ইয়েস ম্যাডাম’ নামের একটি ছবিতে কেয়াকে একজন পুলিশ অফিসারের চরিত্রে দেখা যাবে। তার বিপরীতে রয়েছেন নায়ক শিপন মিত্র। কেয়া জানান, এর বাইরে মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত সীমানা, মুনাফিক ছবিগুলো। ‘বনলতা’ ছবির গানের শুটিং বাকি আর ‘কথা দিলাম’র ডাবিং।

নিজের সাম্প্রতিক ব্যস্ততা নিয়ে কেয়া বলেন, আমার নতুন ছবিগুলো প্রতিটির গল্পই ভিন্নধর্মী। আমার ছবির দর্শক – ভক্তরা ছবিগুলোতে আমাকে নতুনভাবে আবিষ্কার করতে পারবেন। দীর্ঘ অভিনয় ক্যারিয়ারে আমি অল্প কাজ করেও দর্শকের অনেক ভালোবাসা পেয়েছি। সেই জায়গা থেকে এবার সিদ্ধান্ত নিয়েছি টানা কাজ করে যাবো। দর্শক – ভক্তদের ভালোবাসাই আমার শক্তি। আর এই শক্তিকে কাজে লাগিয়ে আমি এগিয়ে যেতে চাই নিজের পেশাগত ক্ষেত্রে।

জানা গেছে, চলতি সময়ে কেয়া বেশ কিছু নাটকে অভিনয় করছেন। নভেম্বরে কিছু বিজ্ঞাপনচিত্রের শুটিং রয়েছে বলেও জানান কেয়া। চলচ্চিত্র, নাটক আর বিজ্ঞাপনচিত্র – শোবিজের তিন মাধ্যমেই কেয়া এখন দারুন ব্যস্ত। সাফল্য আর ব্যস্ততা ও সাফল্যের আলোয় ভর করে এগিয়ে যাচ্ছেন কেয়া। আর নিজের ক্যারিয়ারকে লম্বা থেকে লম্বাতর করে তুলছেন সুদর্শনা ও গ্ল্যামারাস তারকা।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রকাশ্যে ‘লাল মোরগের ঝুঁটি’র ট্রেলার
সেন্সর ছাড়পত্র পেলো অনন্য মামুনের ‘অমানুষ’
ধারাবাহিক ‘বৌ-দৌড়’ নাটকের গান করলেন তারা
রানা বর্তমানের নামে মিজানুর রহমান মিজানের অভিযোগ
সেরা তরুণ করদাতা হিসাবে নায়ক শান্ত খান
বঙ্গবন্ধুর বায়োপিকে যুক্ত হলেন জায়েদ খান

আরও খবর