Header Border

ঢাকা, শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ ইং | ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৪.৯৬°সে

ঢাকা ড্রিম দিয়ে নাইরুজ সিফাতের চলচ্চিত্রে অভিষেক

‘অপরাজিতা’ ধারাবাহিক নাটকে মন্দিরা চরিত্রে অনবদ্য অভিনয় করে দর্শককে মুগ্ধ করেছিলেন ছোট পর্দার এই সময়ের প্রিয় মুখ নাইরুজ। দীপ্ত টিভিতে প্রচারিত এই নাটকের মধ্যদিয়েই মূলত আলোচনায় আসেন তিনি। এরপর থেকে আজ পর্যন্ত অনেক দর্শকপ্রিয় একক ও ধারাবাহিক নাটকে অভিনয় করেছেন তিনি। কাজ করেছেন সিনেমায়ও।

নাইরুজ সিফাত অভিনীত প্রথম সিনেমা ‘ঢাকা ড্রিম’ শুক্রবার (২২ অক্টোবর) ৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। প্রথম সিনেমা নিয়ে তিনি বলেন, সিনেমাটিতে একটি চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেছি। আমার চরিত্রের নাম শিউলী। শিউলী মফস্বলের একজন প্রেগনেন্ট নারী। কখনও আমি প্রেগনেন্ট ছিলাম না, তাই কাজটি আমার জন্য সহজ ছিল না। কাজটির জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। চ্যালেঞ্জ নিয়ে কাজটি করেছি।

নাইরুজ সিফাত বলেন, ‘ঢাকা ড্রিম’ সিনেমাটি আমাদের স্বপ্নের কথা বলবে। হয়তো সেই স্বপ্নগুলো বাস্তবতার চেয়েও শাক্তিশালী। সিনেমাটি নিয়ে আমি খুবই আশাবাদী। আশা করি, আমার প্রথম সিনেমাটি দর্শক বেশ ভালোভাবেই গ্রহণ করবেন। সবার প্রতি অনুরোধ থাকবে- নিজেদের গল্পটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখার। বাংলা সিনেমা ভালোবাসুন এবং বাংলা সিনেমার সাথেই থাকুন।

যোগ করে এই অভিনেত্রী বলেন, ‘ঢাকা ড্রিম’ ঢাকা বাদ দিয়ে বাকি ৬৩ জেলার যে কোনো জেলার গল্প। যে কেউ এ গল্পের সাথে নিজেকে রিলেট করতে পারবেন। এর চরিত্রগুলো সব আমাদের দেখা, আমাদের চেনা ‌চারপাশ থেকে নেয়া। কেউ হয়তো আমাদেরই একজন। স্বপ্নবাজ মানুষদের গল্প বলবে সিনেমাটি।

এরই মধ্যে কয়েক ডজন বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন নাইরুজ। মডেল হয়েছেন গানচিত্রে। ধীরে ধীরে তিনি নিজেকে সিনেমায় ব্যস্ত করে তুলছেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নির্মিতব্য জীবনীভিত্তিক চলচ্চিত্র ‘বঙ্গবন্ধু’, শেখ জামালের স্ত্রী রোজী জামালের চরিত্রে অভিনয় করছেন তিনি।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসের সবচেয়ে বড় বাজেটের সিনেমাটি নির্মাণ করছেন বলিউডের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। এছাড়াও অভিনয় করছেন সৌরভ কুণ্ড’র পরিচালনায় ‘গিরগিটি’ সিনেমায়। এই সিনেমাটিতে সূচনা চরিত্রে অভিনয় করছেন তিনি।

নাইরুজ সিফাত শোবিজে কাজ শুরু করেন ২০১০ সালের শেষের দিকে। তবে, পুরোদস্তুরভাবে মডেলিং শুরু করেন ২০১২ সালে। সেই ধারাবাহিকতায় এ পর্যন্ত অসংখ্য নাটক ও বিজ্ঞাপনচিত্রে কাজ করেছেন এই মডেল ও অভিনেত্রী। একজন শক্তিশালী অভিনেত্রী হিসেবে বৈচিত্র্যময় চরিত্রে অভিনয়েই নিজেকে ব্যস্ত রাখতে চান নাইরুজ সিফাত।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রকাশ্যে ‘লাল মোরগের ঝুঁটি’র ট্রেলার
সেন্সর ছাড়পত্র পেলো অনন্য মামুনের ‘অমানুষ’
ধারাবাহিক ‘বৌ-দৌড়’ নাটকের গান করলেন তারা
রানা বর্তমানের নামে মিজানুর রহমান মিজানের অভিযোগ
সেরা তরুণ করদাতা হিসাবে নায়ক শান্ত খান
বঙ্গবন্ধুর বায়োপিকে যুক্ত হলেন জায়েদ খান

আরও খবর