Header Border

ঢাকা, শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ ইং | ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৬.৯৬°সে

বঙ্গবন্ধুর বায়োপিকে যুক্ত হলেন জায়েদ খান

এবার ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের সঙ্গে যুক্ত হলো জায়েদ খানের নাম। ছবিতে তিনি ১৯৭১ সালের পূর্ব পাকিস্তানের সামরিক প্রশাসক জেনারেল টিক্কা খানের চরিত্রে অভিনয় করবেন। এজন্য তিনি মুম্বাইতে অডিশন দিয়েছেন। এই চরিত্রটিতে নির্বাচিত হওয়ার পর আজ সোমবার এফডিসিতে ছবিটিতে চুক্তিবদ্ধ হন।

এ প্রসঙ্গে জায়েদ খান গণমাধ্যমকে বলেন, “আমি মুম্বাইয়ে অডিশন দিয়ে এসেছি। সেখানেই আমার পোশাকের মাপ নেওয়া হয়েছে। আমি এই চলচ্চিত্রে টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। বঙ্গবন্ধুর বায়োপিক একটা স্বপ্নের প্রোজেক্ট। সেই স্বপ্নের অংশ হতে যাচ্ছি, এটা আমার জন্য অনেক আনন্দের।”

তিনি আরো বলেন, “দেশে ফেরার পরও চুক্তি স্বাক্ষর না হওয়া পর্যন্ত তো নিশ্চিত করে বলা যাচ্ছিল না। আজ চুক্তি স্বাক্ষর হলো। আমি টিক্কা খানের চরিত্রে অভিনয় করব। আর এক টাকা নিচ্ছি এই ছবির পারিশ্রমিক। এর কারণ, বঙ্গবন্ধুর জন্য ভালোবাসা থেকে কাজ করতে যাচ্ছি, এর চেয়ে বড় প্রাপ্তি তো হতে পারে না।”

এদিকে বায়োপিকের বাংলাদেশ অংশের শুটিং করতে ঢাকায় এসেছেন পরিচালক শ্যাম বেনেগাল। এর আগে ভারতের দাদা সাহেব ফালকে স্টুডিওতে হয়েছে ‘বঙ্গবন্ধু’ বায়োপিকের প্রথম দফার শুটিং। শনিবার (২০ নভেম্বর) থেকে বঙ্গবন্ধু ফিল্ম সিটিতে শুরু হয়েছে বাংলাদেশ অংশের শুটিং।

বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি নির্মিত হচ্ছে। ২০১৯ সালের মার্চে বাংলাদেশে ছবিটির দৃশ্যধারণ শুরুর কথা থাকলেও করোনা ভাইরাস মহামারির কবলে তা পিছিয়ে এ বছরের জানুয়ারির শেষ সপ্তাহে গড়ায়।

বাংলাদেশ-ভারত প্রযোজিত ছবিটি ২০২২ সালে মুক্তি দেওয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে বিগ বাজেটের সবচেয়ে বড় কাজ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে মুক্তি পাচ্ছে মেঘনা কন্যা, ৮ মার্চ আসছে টিজার
শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল
ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি
ফিল্ম ক্লাব ঢেলে সাজাতে চান সামসুল আলম-ইকবাল
চার বছর পর সিনেমাহলের পর্দায় কায়েস আরজু
সমঝোতায় আসলেন সাইমন এবং বড়দা মিঠু

আরও খবর