Header Border

ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৯.৯৬°সে

কোরিওগ্রাফার মাসুম বাবুলকে দানবীর কাদির মোল্লার আর্থিক সহায়তা

ঢাকাই সিনেমার প্রবীণ নৃত্য পরিচালক মাসুম বাবুল। শাবানা থেকে শাবনূর, নানা প্রজন্মের নায়িকারাই পর্দায় ঝড় তুলেছেন তার নির্দেশনার নাচের মুদ্রায়। তৈরি করেছেন অনেক শিষ্য। যারা এখন সিনেমার মাঠে সরব।

তিনি এখন আর সিনেমায় কাজ করেন না৷ ক্যান্সার আক্রান্ত হয়ে ওষুধ আর নিয়ম নীতির কড়া শাসনে কাটে তার সময়। ব্যায়বহুল চিকিৎসা করাতে গিয়ে হিমশিম খাচ্ছেন তিনি।

কয়েক দফায় অর্থ সহায়তা পেয়ে চলছে চিকিৎসা। তাকে অর্থ সাহায্য দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এবার তার পাশে দাঁড়িয়েছেন শিল্পপতি আবদুল কাদির মোল্লা। আজ রোববার (২৩ অক্টোবর) এফডিসিতে মাসুম বাবুলের ছোট ভাই মাসুদের হাতে ৫ লাখ টাকার চেক তুলে দেন আবদুল কাদির মোল্লার প্রতিনিধি অভিনেতা সনি রহমান। আরও ৫ লাখ টাকা দেয়া হবে শিগগিরই।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, প্রযোজক সমিতির সাবেক সভাপতি খোরশেদ আলম খসরু,পরিচালক মিজানুর রহমান মিজান, ক্যামেরা ম্যান এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মজনু,নৃত্য পরিচালক সাইফুল ইসলাম, অভিনেতা মারুফ আকিব,অভিনেত্রী জেসমিন,সাংবাদিক আহমেদ তেপান্তর সহ অনেকে।

চেক হাতে পেয়ে মাসুম বাবুলের ভাই মাসুদ কাদির মোল্লার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, ‘জীবনের এই সময়ে এসে আমার ভাই অনেক কষ্ট করছেন৷ আজ যারা তার পাশে দাঁড়িয়েছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।’

ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমরা কাদির মোল্লা সাহেবের কাছে কৃতজ্ঞ। তিনি আমাদের প্রিয়জন মাসুম বাবুলের পাশে দাঁড়িয়েছেন। এর আগে তিনি আমাদের এফডিসিতে বিশাল একটি মসজিদ করে দিয়েছেন৷ তার প্রতি আমরা কৃতজ্ঞ।

আজ তিনি আসতে পারেননি। নিজেও অসুস্থ। তার জন্য দোয়া করি। আপনারা মাসুম বাবুলের জন্যও দোয়া করবেন।’

প্রযোজক নেতা খোরশেদ আলম খসরুও মাসুম বাবুলের জন্য দোয়া চান। কাদির মোল্লার পক্ষে অভিনেতা সনি রহমান বলেন, ‘মাসুম বাবুল ভাইয়ের চিকিৎসায় ১০ লাখ টাকা দেয়ার ঘোষণা দিয়েছিলেন মাদির মোল্লা সাহেব। আজ ৫ লাখ টাকা চেক দিয়েছেন। এটা আগামীকালই ক্যাশ করা যাবে। বাকিটা মাসুম বাবুল সাহেবের একাউন্টে জমা করে দেয়া হবে কাদির মোল্লা সাহেব সুস্থ হলে।’

এসময় মাসুম বাবুলের ভাই মাসুদ জানান, বর্তমানে একটু স্থিতিশীল রয়েছেন তার ভাই৷ মাঝখানে মাসুম বাবুলের অবস্থা ছিল আশংকাজনক। কেমোথেরাপি শুরু করার পর এখন খানিকটা ভালো আছেন।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

চলচ্চিত্র সংশ্লিষ্টদের অসন্তুোষ, পরিমনি সহ সবার কোরবানী নিষিদ্ধ
আবারো বিয়ে করলেন বিতর্কিত নির্মাতা শামীম আহমেদ রনী

আরও খবর