Header Border

ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ ইং | ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৮.৯৬°সে

বিজয় দিবসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি বাচসাস’র শ্রদ্ধা

বিজয়ের ৫৩ বছরে বাংলাদেশ। মহান মুক্তিযুদ্ধের ৩০ লাখ শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছে গোটা জাতি। বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি-(বাচসাস) ১৬ ডিসম্বের, শনিবার সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং ১২টায় বিএফডিসিতে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করে।

বাচসাস সভাপতি রাজু আলীম ও সাধারণ সম্পাদক রিমন মাহফুজের নেতৃত্বে বাচসাস সহ-সাধারণ রাহাত সাইফুল, অর্থ সম্পাদক সাহাবুদ্দিন মজুমদার, সাংগঠনিক সম্পাদক শফিকুল আলম মিলন, নির্বাহী পরিষদের সদস্য বীরমুক্তিযোদ্ধা মাঈনুল হক ভূঁইয়া এসময় উপস্থিত ছিলেন।
এছাড়াও বাচসাস সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বীরমুক্তিযোদ্ধা সলিমউল্লাহ সেলিম, মুশফিকুর রহমান গুলজার, ড. উৎপল কুমার সরকার, মো. মফিজুর রহমান খান বাবু, এএসএম হানিফ প্রমুখ।

১৯৭১ সালে দীর্ঘ নয় মাসের মুক্তিযুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। স্বাধীন হয়েছিলি প্রিয় মাতৃভূমি। তাই বাঙালি জাতির জীবনে এই দিনটি অবিস্মরণীয় ও গৌরবময়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ১৯৪৮ সাল থেকে ৫২’র ভাষা আন্দোলন, ৬৬’র ছয় দফা, ৬৯’র গণঅভ্যুত্থান, ৭১’র ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ, ২৫ মার্চে গণহত্যা শুরু হলে ২৬ মার্চের প্রথম প্রহরে বঙ্গবন্ধুর স্বাধীনতার ঘোষণা, ১৭ এপ্রিল মুজিবনগর সরকার গঠন এবং রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে ৩০ লাখ শহীদ ও ২ লাখ মা-বোনের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয় স্বাধীনতা। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পাকসেনাদের আত্মসমর্পণের মধ্যদিয়ে চূড়ান্ত বিজয় অর্জিত হয়। সেই হিসাবে বিজয়ের ৫২ বছর পূর্তির দিন আজ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি
ফিল্ম ক্লাব ঢেলে সাজাতে চান সামসুল আলম-ইকবাল
চার বছর পর সিনেমাহলের পর্দায় কায়েস আরজু
সমঝোতায় আসলেন সাইমন এবং বড়দা মিঠু
চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা রাজীবের জন্মবার্ষিকী আজ
রঙ্গনা দিয়ে রূপালি জগতে ফিরছেন শাবনূর

আরও খবর