Header Border

ঢাকা, শনিবার, ২৭শে নভেম্বর, ২০২১ ইং | ১২ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৫.৯৬°সে

‘রাধে- ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ পর্যালোচনা

ছবির নায়ক যদি সালমান খান হন তাহলে ছবিতে কী কী থাকতে পারে? ধারালো সংলাপ, অ-মানবিক স্টান্ট, দেদার গান এবং নাচ, কচি নায়িকা, বাজার হারানো কিছু ভালো এবং মন্দ অভিনেতা, কোনও কারণ ছাড়াই নাচ-গান, চিরাচরিত ব্লু-সিলভার ব্রেসলেট ইত্যাদি। ঈদে মুক্তি পাওয়া সালমান খানের ছবি ‘রাধে, ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’-তে এগুলি সব রয়েছে। ছবির পরিচালক প্রভু দেবা। সালমান খান পুলিশ। তিনি ড্রাগ ডিলারদের খতম করার অ্যাসাইনমেন্ট পেয়েছেন। তাহলে ছবির গল্প কী হতে পারে তা ভাইজানের ছবির নিয়মিত বা অনিয়মিত দর্শকরা জানেন।

প্রভু দেবা পরিচালিত রাধে সসম্পূর্ণ এন্টারটেনমেন্ট ছবি। যুক্তি-তক্ক-গপ্পের কথা ভুলে তবে ছবি দেখতে বসবেন। এটি প্রভু দেবা পরিচালিত সালমান খানের ওয়ান্টেড ছবির সিক্যুয়েল এবং ২০১৭ সালের কোরিয়ান ছবি দ্য আউটল’জ-এর বলিউডি রিমেক। খতরনাক খলনায়ক এবং ড্রাগ ডিলার রানা (রণদীপ হুডা)-কে খতম করতে সাসপেন্ড হওয়া এনকাউন্টার স্পেশালিস্ট রাধেকে ফের কাজে ফেরানো হয়। নাচ-গান-ডায়লগ এবং স্টান্ট ডবল ও ভিএফএক্সের মাধ্যমে অসাধারণ ফাইটিং করে রাধে রানাকে খতম করে। গল্পে নতুনত্ব কিছু নেই। তবে সালমানের ভক্তদের জন্য এতদিন পর এই ছবি মরুভূমিতে মরুদ্যানের মতো।
সালমানের অন্য ছবির মতো এই ছবিতেও নায়িকা দিশা পাটানির কোনও কাজ নেই। তিনি মাঝে মাঝে এসে নেচে যান এবং অপ্রাসঙ্গিক কিছু সংলাপ বলে ফের অদৃশ্য হয়ে যান। জ্যাকি শ্রফের উপস্থিতি এবং অভিনয়ের কথা না বলাই ভালো। মন্দের ভালো রণদীপ হুডা। কিন্তু সালমানের স্টারডমের ঝলকে পরিচালক যেন তাঁকে জোর করে সাইড করে রেখেছেন। তাঁকে নিয়ে ভাবতে ভাবতেই দৃশ্যে চলে আসেন সালমান খান। তাই রণদীপ হুডাকে নিয়ে কেউ মনে হয় বিশেষ মাথা ঘামাবেন না। গৌতম গুলাটি, প্রবেশ রানাদের মতো বিগ বস্ তারকাদের এই ছবিতে দেখা গেছে। তবে গোটা ছবিতে একজনই আছেন। তিনি ওয়ান অ্যান্ড ওনলি সালমান খান।

ছবিতে বিজয় মৌরিয়ার সংলাপ লালমোহনরবাবুর ভাষায়, “এক একটা ধারালো চাক্কু।” সোজা দর্শকের (সালমান ভক্তদের) হৃদয়ে গিয়ে আঘাত করবে। ব্যাকগ্রাউন্ড স্কোর কানকে খুব কষ্ট দেয়। ছবিতে সাজিদ-ওয়াজিদ, হিমেশ রেশমিয়া এবং দেবী শ্রী প্রসাদের সুর দেওয়া গানগুলি অবশ্য ইতিমধ্যেই হিট করেছে। ‘সিটি মার’ এবং ‘জুম জুম’ গানে শোনা যাবে সালমান খানের ‘বিশেষ বান্ধবী’ ইউলিয়া ভন্তুরের কণ্ঠ। জ্যাকলিন ফার্নান্ডেজ এবং দিশা পাটানি ভালোই নেচেছেন। সালমানের চেনা স্টেপগুলিও তাঁর ভক্তদের মন কাড়বে।
কোভিড সতর্কতায় সিনেমা হল বন্ধ। তাই ছবি মুক্তি পেয়েছে ওয়েবে। ১২টা নাগাদ ছবি যখন মুক্তি পায় তখন নাকি এতই স্ট্রিং হয়েছে যে নির্দিষ্ট ওয়েবসাইটটি কিছুক্ষণের জন্য হ্যাং করে গিয়েছিল। আসলে রাধে মুক্তি পাওয়ার কথা ছিল গত বছরের ঈদে। কিন্তু কোভিডের কারণে তা সম্ভব হয়নি। শ্যুটিং-ও বাকি ছিল। এবছর শ্যুটিং শেষ হলেও সিনেমা হল বন্ধ। অগত্যা ভাইজান OTT-কেই বেছে নিতে বাধ্য হলেন। বলা যায় OTT প্ল্যাটফর্মে ডেবিউ করলেন তিনি। ২০১৯ সালে মুক্তি পেয়েছিল সালমানের শেষ ছবি দাবাং ৩।

তাড়াহুড়োর দরকার নেই। ধীরে সুস্থে OTT-তে ছবি দেখতে পারেন। আবার নাও দেখতে পারেন। তবে কোভিড প্রতিরোধে সমস্ত সতর্কতা অবশ্যই মেনে চলুন। এবং ‘রাধে, ইউর মোস্ট ওয়ান্টেড ভাই’ দেখুন দেখুন নিজের রিস্কে।

দর্শক হিসেবে সবমিলিয়ে আমার রেটিং ৬/১০

সেলিম শাকিব | অনলাইন ফিল্ম একটিভিস্ট

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

শাহরুখ খানের দুঃসময়ে পাশে দাঁড়ালেন সনি রহমান

আরও খবর