Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৪.৯৬°সে

অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত হতে চান ফারজানা মিথিয়া

মডেল, অভিনেত্রী ও উপস্থাপিকা ফারজানা মিথিয়া। তিন মাধ্যমেই বেশ সরব তিনি। মিথিয়া অভিনীত একুশে টিভিতে প্রচার চলতি ধারাবাহিক নাটক জুয়েল হাসানের পরিচালনায় ‘যাহা বলিব সত্য বলিব’। এতে শামীম জামানের বিপরীতে অভিনয় করেছেন তিনি। আগামী মাস থেকে আরটিভিতে প্রচার শুরু হবে ফরিদুল হাসানের পরিচালনায় ও জাকির হোসেন উজ্জ্বলের রচনায় ‘বাহানা’ নাটকটি।

নিজেকে পুরোদস্তুর মিডিয়ায় ব্যস্ত রেখেছেন এই অভিনেত্রী। ডকুমেন্টারি, টিভিসি, ওভিসি, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও নাটকে নিয়মিত কাজ করছেন তিনি। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত প্রথম চলচ্চিত্রটি। নারী প্রধান সিনেমাটিতে মূল চরিত্রে কাজ করেছেন তিনি। বর্তমানে সিনেমাটি সম্পাদনার টেবিলে আছে। তবে এ ব্যাপারে এখনই বলতে পরিচালকের নিষেধ আছে৷ শিগগিরই সিনেমাটির ব্যাপারে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

সিনেমাটি নিয়ে উচ্ছ্বসিত মিথিয়া। জানান, প্রথম সিনেমায় চমক নিয়ে হাজির হবেন তিনি। এরই মধ্যে বেশ কয়েকটি নতুন সিনেমার ব্যাপারে কথা হয়েছে তার। ব্যাটে বলে মিলে গেলে শিগগিরই জানান দিবেন।

মিডিয়ার বাইরে এই অভিনেত্রী একজন তরুণ নারী উদ্যোক্তা। তার www.mithishaworld.com নামে একটি অনলাইন শপ রয়েছে৷ ফ্যাশনে ডিগ্রি না থাকলেও মিথিয়া শৈশব থেকে বেশ ফ্যাশন সচেতন। তার শপে দেশী-বিদেশী শাড়ি, কুর্তি, টপস এবং লং গাউন, অর্নামেন্টস পাওয়া যায়। আছে পুরুষদের জন্য পাঞ্জাবী ও টি-শার্ট। এগুলো তিনি নিজেই ডিজাইন করেন। ভবিষ্যতে মিথিয়া ওয়ার্ল্ড একটা ব্র্যান্ড হিসেবে দেখতে চাই এই অভিনেত্রী।

ফারজানা মিথিয়া বলেন, আমি যে কাজই করি না কেন সে কাজটা করে যেন স্বস্তি পাই। কাজ আমার ভালোবাসা। সব কাজের মাঝেই ক্রিয়েটিভিটি খুঁজতে আমার ভালো লাগে। আমি বিভিন্ন চরিত্রে নিজেকে সাবলীল ভাবে উপস্থাপন করতে চাই। নায়িকা নয় বরং নিজেকে দক্ষ অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে নিরলশ পরিশ্রম করছি।

ফারজানা মিথিয়া অভিনীত প্রথম ধারাবাহিক নাটক হচ্ছে আশুতোষ সুজনের ‘থ্রি সিস্টার্স’। এরপর কাজ করেছেন মাসুম শাহরিয়ার এর রচনায়, গোলাম মোক্তাদির শানের ‘উৎসব’ ও ফরিদুল হাসানের ‘বাউন্ডেলে’।

একক নাটকের মধ্যে উল্লেখযোগ্য নাটক হচ্ছে- মেহেদী হাসান হৃদয়ের ‘হার্ট অ্যাটাক’, তারেক মিয়াজির ‘বকেয়া মজিদ’, ‘চান্দু মিয়ার বিদেশ সফর’, মাহমুদ মাহিনের ‘ভালোবাসার অন্তরালে’, জামাল মল্লিকের ‘প্রেম অপ্রেমের গল্প’, মুসাফির রনির ‘তোলপার’, সঞ্জীব দাসের ‘ফেরা’, হোসেন আলমগীরের ‘রং মাস্টার’, নয়ন বাবুর ‘কানা বাবা’ ও ‘ব্যাচলর গার্লফ্রেন্ড’ ইত্যাদি। এ নাটকগুলো মিথিয়াকে দর্শকদের কাছে আলাদাভাবে পরিচিতি করেছে এমনটাই জানান দর্শকপ্রিয় এই অভিনেত্রী।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে মোশাররফ করিমের সঙ্গে ৯ নাটকে তানহা তাসনিয়া
নিজেকে চেনাতে চান অভিনেত্রী শ্রেয়সী
তানভীরের ‘মৌনতার মন ভাঙে না
মাহফুজ ইসলামের ‘কপাল’ নাটকে আলিফ-জারা মনি
অ্যাওয়ার্ড পেলেন নৃত্য শিল্পী শেখ জাহিদের মা
মেদ কমানোর মেশিন উদ্বোধন করলেন একঝাঁক তারকা

আরও খবর