Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ ইং | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ২৫.৯৬°সে

প্রকাশ্যে ‘লাল মোরগের ঝুঁটি’র ট্রেলার

প্রকাশ্যে এলো বহুল প্রতীক্ষিত নির্মাতা নূরুল আলম আতিক পরিচালিত ‘লাল মোরগের ঝুঁটি’ সিনেমার ট্রেলার। পূর্ব ঘোষণা অনুযায়ী বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) ঠিক সন্ধ্যা ৭টায় প্রকাশ হলো আতিকের দ্বিতীয় চলচ্চিত্রের ট্রেলারটি। ২ মিনিট ২ সেকেন্ড দৈর্ঘ্যর এই ট্রেলারটি নির্মাণ করেছেন রাশিদ শরীফ শোয়েব। এর আগে গত ২০ নভেম্বর মুক্তি দেওয়া হয় সরকারি অনুদানের সিনেমাটির অ্যানিমেশন টিজার।

এ প্রসঙ্গে শোয়েব বলেন,‘স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে আমরা সিনেমাটি নিয়ে হাজির হচ্ছি। এটা একটা আনন্দের বিষয়। আর ১১ বছর পর আতিক ভাইয়ের সিনেমা দেখব বড় পর্দয়। আমি ব্যক্তিগতভাবে সিনেমার ট্রেলারে সবকিছু বলে দেওয়ার পক্ষে না। তাই ট্রেলারটা সেইভাবে বানানো। যেহেতু আতিক ভাইয়ের সঙ্গে দীর্ঘ দিনের একটা জার্নি আছে সিনেমাটি নিয়ে তাই প্যানেলে বসে গেলাম। এভাবেই তৈরি হলো ট্রেলার।’

গত ৭ নভেম্বর সিনেমাটি সেন্সর ছাড়পত্র পায়। ১০ ডিসেম্বর সিনেমাটি মুক্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে নির্মাতার। পাণ্ডুলিপি কারখানা প্রযোজিত সিনেমাটি ২০১৪-১৫ অর্থ বছরে সরকারি অনুদান পায়। ২০১৬ সালে শুটিং শুরু হয়েছিল মুক্তিযুদ্ধের গল্পের এই সিনেমার।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- লায়লা হাসান, আহমেদ রুবেল, আশনা হাবিব ভাবনা, অশোক ব্যাপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পী সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, সদ্য প্রয়াত অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, অনন্ত, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরীপুর এলাকার সাধারণ মানুষ।

এদিকে ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা অন্যতম অভিনেত্রী দিলরুবা দোয়েল অভিনীত `চন্দ্রাবতী কথা` কিছুদিন আগে মুক্তি পেয়েছে। ছবিটি ইতোমধ্যে বেশ সারা ফেলেছে। ষোড়শ শতকের বাংলাদেশের প্রথম নারী কবি চন্দ্রাবতীর বেদনাবিধুর জীবন ও সমকালীন সমাজচিত্র নিয়ে নির্মিত হয়েছে চলচ্চিত্রটি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে মুক্তি পাচ্ছে মেঘনা কন্যা, ৮ মার্চ আসছে টিজার
শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল
ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি
ফিল্ম ক্লাব ঢেলে সাজাতে চান সামসুল আলম-ইকবাল
চার বছর পর সিনেমাহলের পর্দায় কায়েস আরজু
সমঝোতায় আসলেন সাইমন এবং বড়দা মিঠু

আরও খবর