Header Border

ঢাকা, মঙ্গলবার, ১৮ই জানুয়ারি, ২০২২ ইং | ৪ঠা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ (শীতকাল) ২৩.৯৬°সে

প্রসংশা কুঁড়াচ্ছে তাহসান, সাবিলা নূর’র ‘পারাপার

এ শহরে বেঁচে থাকার সংগ্রামে প্রতিনিয়ত লড়াই করা এক মানুষ জাহিদ! বাসের টিকেট কাউন্টারে কাজ করে সে! তার স্ত্রী সুমিকে নিয়েই এ শহরে তার সংগ্রামের এক সংসার! করোনার ভয়াল থাবা বাড়ায় শঙ্কট, চাকরি হারায় জাহিদ।

বেঁচে থাকার তাগিদে সুমি কাজ নেয় শহরের উচ্চবিত্ত এক পরিবারে! তবে সে পরিবারের কর্তা মাহফুজুর রহমান বিপত্নীক হওয়ায় গল্পের বাঁক ঘুরে যায় অন্য দিকে। বেরিয়ে আসে জাহিদের অন্য এক রুপ! প্রশ্নবিদ্ধ হয় এই সময়! সুমি হয়ে উঠে এ শহরের হার না মানুষের প্রতিনিধি! এমন গল্প নিয়েই নাটক ‘পারাপার’। এই প্রথম নাটকের গল্প লিখলেন আলোচিত অভিনেত্রী সাবিলা নূর। গল্প লেখার পাশাপাশি সুমি চরিত্রে তিনি চেষ্টা করেছেন নিজের চিরচেনা খোলস থেকে বের হতে। হয়তো সে জন্যই দর্শকের প্রশংসা পাচ্ছেন এ চরিত্রে অভিনয় করে।
মাহফজুর রহমান খান চরিত্রে অভিনয় করে প্রশংসা পেয়েছেন জনপ্রিয় গায়ক ও অভিনেতা তাহসান খান। আর জাহিদ চরিত্রে আছেন সময়ের সম্ভাবনাময় অভিনেতা মনোজ প্রামাণিক। গল্প নির্ভর কাজে নিজেকে যিনি প্রমাণ করেছেন আগেই। সেই ধারাবাহিকতার দেখা মিলল এ নাটকেও। নাটকটির চিত্রনাট্য লিখেছেন মজুমদার শিমুল। নির্মাণ করেছেন রাফাত মজুমদার রিংকু। তরুণ এ নির্মাতা তার নির্মাণের মুন্সিয়ানা দেখিয়েছেন আগেই। পতঙ্গ কিংবা বোধে’র মতো নাটক নির্মাণে সে ভিন্ন হয়েছে সহজেই। এই ঈদে সাড়াজাগানো ‘পারাপার’ নাটকটি নির্মাতা হিসেবে তার এগিয়ে চলার যাত্রা করবে গতিশীল, সেটার আভাস মিলল পারাপার নাটক নির্মাণে।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

আজ সুমন-সানজিদা’র ‘ভালোবাসার কোন সংজ্ঞা হয়না’
সোহাগের কোরিওগ্রাফিতে নাচলেন জনপ্রিয় নায়িকা মৌসুমি, ওমর সানি, ফেরদৌস ও পূর্নিমা
কেয়া মনির এবারের জন্মদিনে সারপ্রাইজ
আজ একুশে টিভিতে সুমন-সানজিদার ‘উত্তর চাই’
নতুন মিশনে আলী আফজাল
শিঘ্রই শুরু হচ্ছে ‘ফ্যামিলি প্রবলেম’

আরও খবর