Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে

সোস্যাল এক্সপেরিমেন্টাল ভিডিওটি ভাইরাল

এক স্মার্ট সুদর্শন তরুন এ শহরের রাস্তায় হাটাহাটি করছেন। খুব বিপদে পড়েছেন তিনি। তার মানিব্যাগ হারিয়ে গেছে। যাকে সামনে পাচ্ছে তার কাছেই কিছু টাকা সাহায্য চাইছে।

কিছু টাকা পেলেই বাসায় ফিরতে পারেন তিনি।

কিন্তু কি অবাক কান্ড বেছে বেছে তিনি সাহায্য চাইছেন একেবারেই দিন এনে দিন খাওয়া কিছু মানুষের কাছে।

তাদের কারোই নিশ্চিত কোন রোজগার নেই প্রতিদিন । কিন্তু তবুও তারা যে যার সামর্থ মতো দাড়িয়েছেন বিপদে পড়া তরুনের পাশে। খুব আশা এবং আনন্দের জায়গা হচ্ছে নিজের চেয়ে সামর্থবান একজন মানুষের বিপদে যে যার সামর্থ মতো সাহায্যর হাতবাড়িয়ে দিচ্ছেন কোন সংশয় ছাড়াই।

রিয়েল পিপল রিয়েল স্টোরি শিরোনামে সিংগাপুর ভিত্তিক লাইফ স্টাইল কোম্পানী বিলিভ প্রাইভেট লিমিটেডের জনপ্রিয় ব্র্যান্ডলাফজ নির্মিত এই সোস্যাল এক্সপেরিমেন্টাল ভিডিওটি ভাইরাল হয়েছে এই রমজানে।

সমাজের বিত্তবান মানুষ দরিদ্র মানুষের সহায়তায় এগিয়ে আসে এবং আসবে এটাই আমাদের এ সমাজের খুব চেনা চিত্র। কিন্তু আর্থিক ভাবে অসচ্ছল মানুসেরাও যে

দরিদ্র মানুষ্ও যে যার সামান্য সামর্থের মধ্যে মানুষকে সহযোগিতা করার মানসিকতা বুকের ভেতরে লালন করে এবং চেনা অচেনা যেকোনো মানুষের বিপদে সাধ্যের সবটুকু দিতেই প্রস্তুত থাকে তারই প্রমান এই ভিডিও। জীবনের নানা প্রয়োজন,পরিস্থিতি আমাদের কখনো কখনো গুটিয়ে দিলেও মানুষ যে মানুষেরই জন্য এই বাস্তবতা থেকে বেরিয়ে যাওয়ার সুযোগ নেই আমাদের কারোরই।

এই ভিডিও চিত্রের এই সত্যিকারের মানুষ গুলো নিজের পকেট শুন্য করেএকজনের বিপদে পাশে দাঁড়ানোর যে সাহস দেখালেন তা মুগ্ধ করেছে সব শ্রেনির দর্শকদের।

ভিডিও টি নেট দুনিয়ায় দারুন আলোড়ন সৃস্টি করেছে। ভিডিওটি প্রকাশের পর থেকেই কয়েক হাজার মানুষ শেয়ার করেছেন।আর অগনিত নেটিজেন লাইক,লাভ রিয়েক্ট দিয়েছেন।কমেন্টসে জানিয়েছেন এই বড় মনের মানুষদের কে শ্রদ্ধা, সালাম। এ ধরনের সোস্যাল এক্সপেরিমেন্টাল ভিডিওর জন্য লাফজকে ধন্যবাদ জানিয়েছেন অনেকেই। তাদের কেউ কেউ প্রতি সপ্তাহে এ ধরনের একটি করে নতুন ভিডিও দেখার দাবি জানিয়ছেন লাফজের কাছে।

একজন মানুষ সে যে পেশা বা যে অবস্থানেরই হোক যে কোন অবস্থায় বিপদগ্রস্ত একজন মানুষের পাশে দাঁড়ানোতেই স্বার্থক হয়এই মানবজনম ।সেই সত্যিই যেন আমাদেরকে আবার মনে করিয়ে দিলেন ঘামে ভেজা এই মুখগুলো।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে এসএ টিভিতে ‘কানামাছি’
অভিনেত্রী শর্মিলী আহমেদ আর নেই
প্রথমবার বাবা হলেন অভিনেতা সনি রহমান
ভালোবাসা দিবসে আসছে ফাহিম-ফারিনের ‘ভালোবাসা দিও’
আজ সুমন-সানজিদা’র ‘ভালোবাসার কোন সংজ্ঞা হয়না’
সোহাগের কোরিওগ্রাফিতে নাচলেন জনপ্রিয় নায়িকা মৌসুমি, ওমর সানি, ফেরদৌস ও পূর্নিমা

আরও খবর