Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ ইং | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৭.৯৬°সে

ফিল্ম ক্লাবের নির্বাচনে চিত্রনায়িকা পলি

নব্বই দশকের শেষের দিকে ঢাকাই চলচ্চিত্রের চাহিদাসম্পন্ন চিত্রনায়িকাদের অন্যতম পলি। পুরো নাম রিয়ানা রহমান পলি, যিনি পলি নামে অধিক পরিচিত। এক সময়ের ব্যস্ততম এ নায়িকা হঠাৎ করেই চলচ্চিত্রাঙ্গন থেকে নিজেকে সরিয়ে নেন। বর্তমান স্বামী-সন্তান ও সংসার নিয়ে কেটে যাচ্ছে তার দিন-রাত।

পলি অভিনয় থেকে দূরে থাকলেও এ অঙ্গনের সঙ্গেই ওতপ্রোতভাবে জড়িত। এই অভিনেত্রী বাংলাদেশ ফিল্ম ক্লাব লিমিটেডের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পলি কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু ও আতিকুর রহমান নাদিম পরিষদ থেকে কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচন করছেন বলে জানিয়েছেন। তার ব্যালেট নম্বর ১৪। শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিএফডিসিতে অনুষ্ঠিত হবে এ নির্বাচন।

নির্বাচনে জয়ী হলে যে কাজগুলো করতে চান সেই ভাবনা জানিয়ে পলি বলেন, আমি নির্বাচিত হলে ক্লাবটি আরও উন্নয়ন করব। বর্তমানে ক্লাবটি নিকেতন রয়েছে। কিন্তু আমি এবং আমরা নির্বাচিত হলে প্রথম পদক্ষেপ থাকবে এটি গুলশান-বনানীর মতো জায়গায় নেয়া। যেটা কোন ফ্লাট হবে না, সোজা কথা একটা বাড়ি। যেখানে আমাদের বাচ্চাদের খেলার জায়গা থাকবে এবং বড়দের বিলিয়ার্ড খেলার স্থান থাকবে। এছাড়া বড় রকমের কনফারেন্স রুম ও রেস্টুরেন্ট তো থাকবেই। সুযোগ পেলে রাতারাতি ক্লাবের পরিবর্তন আনতে চাই।

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী পলি। তিনি বলেন, নিজস্ব তত্বাবধায়নে জায়গা ক্রয় করা। যেখানে নিজেদের একটি ভবন থাকবে। ক্লাবটির সামনে ফুলের বাগান থাকবে। সদস্যদের বিপদে সহায়তা করা হবে। এমন অনেক কিছুরই পরিকল্পনা রয়েছে। অন্য ক্লাব থেকে আমাদের এখানে সব ধরনের সুবিধা থাকবে সদস্যদের জন্য। সহজ কথায় একটি ক্লাব যে রকম হয় সেটাই করার ইচ্ছে রয়েছে। আশা নয়, দৃঢ় বিশ্বাস সদস্যরা সেই সুযোগটি দিবে।

প্রসঙ্গত, পলি মোহাম্মদ হোসেনের ‘ফায়ার’ সিনেমায় প্রয়াত তারকা নায়ক মান্নার নায়িকা হিসেবে অভিষিক্ত হন। এই সিনেমার মাধ্যমেই আলোচিত হন তিনি। এরপর তিনি ১১৩টি চলচ্চিত্রে অভিনয় করেন। মান্না, রুবেল, অমিত হাসান, শাকিব খানসহ সে সময়ের প্রায় সব নায়কের সঙ্গে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেন তিনি।

তার অভিনীত উল্লেখযোগ্য কিছু সিনেমা হচ্ছে ‘যুদ্ধে যাব’, ‘ক্ষত বিক্ষত’, ‘মানিক বাদশা’, ‘এলাকার ত্রাস’, ‘কঠিন পুরুষ’, ‘জঙ্গল’, ‘দুর্ধর্ষ’, ‘অশান্ত বাদশা’, ‘রাস্তা’, ‘জাল’, ‘বাংলার বাঘ’ ইত্যাদি।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ঈদে মুক্তি পাচ্ছে মেঘনা কন্যা, ৮ মার্চ আসছে টিজার
শিল্পীদের স্বার্থে কাজ করাই আমার লক্ষ্য – ডিপজল
ফিল্ম ক্লাব ঢেলে সাজাতে চান সামসুল আলম-ইকবাল
চার বছর পর সিনেমাহলের পর্দায় কায়েস আরজু
সমঝোতায় আসলেন সাইমন এবং বড়দা মিঠু
চলচ্চিত্রের শক্তিমান অভিনেতা রাজীবের জন্মবার্ষিকী আজ

আরও খবর