Header Border

ঢাকা, শুক্রবার, ৩০শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১৫ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ২৭.৯৬°সে

জামালপুরে ‘গলুই’ প্রদর্শনে আর কোনো বাধা নেই

শাকিব খান ও পূজা চেরী জুটি অভিনীত প্রথম সিনেমা এস এ হক অলিকের পরিচালিত ‘গলুই’ ঈদে (৩মে) সারাদেশের সিনেমাহলে মুক্তি পেয়েছে। সিনেমাটির শুটিং জামালপুরের বিভিন্ন জায়গায় হওয়ায় ঐ এলাকার মানুষের এ সিনেমাটি নিয়ে প্রবল আগ্রহ।

খোঁজ নিয়ে জানা যায়, জামালপুরের মেলান্দহ উপজেলায় আশা সিনেমাহল ছাড়া কোনো সিনেমাহল নেই। তাই বিকল্প প্রদর্শনীর আয়োজন করেন সিনেমাটির কর্তৃপক্ষ। ঈদেরদিন থেকে জামালপুর জেলা শিল্পকলা একাডেমি, মির্জা আজম অডিটরিয়াম, মাদারগঞ্জ এর নুরুন্নাহার মাল্টিপারপাস অডিটোরিয়াম এবং ইসলামপুরের ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে ছবিটির প্রদর্শনী করা হয়।

কিন্তু শতবছরের পুরনো আইন দেখিয়ে কোনো ‘বাণিজ্যিক সিনেমা প্রদর্শিত হবে না’ মর্মে ‘গলুই’ প্রদর্শনীতে বাধা দেন জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) মুর্শেদা জামান। তাই সেসব স্থানে বন্ধ হয়ে যায় ‘গলুই’র প্রদর্শনী।

অবশেষে তথ্য মন্ত্রণালয়ের নির্দেশে জামালপুর জেলার ঐ অডিটোরিয়াম গুলোতে ‘গলুই’র প্রদর্শনীর অনুমতি দেয়া হয়েছে বলে জানিয়েছেন নির্মাতা এস এ হক অলিক।

তিনি বলেন, আজ বিকেলে মন্ত্রণালয় থেকে জামালপুরের জেলা প্রশাসক ও ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিনেমাটি প্রদর্শনী করতে বলা হয়েছে। কিছুক্ষণ আগেই এর অনুমতি দেয়ার কথা শুনেছি। এমন সিদ্ধান্তে আমরা খুশি। এই সরকার আমাদের সিনেমা ইন্ডাস্ট্রির উন্নয়নের জন্য কাজ করছে, তার প্রমাণ আমরা আবারও পেলাম। আশা করি, ‘গলুই’ সবার মন জয় করবেই।

প্রসঙ্গত, ২০২০-২১ অর্থ বছরে সরকারি অনুদানের ‘গলুই’ সিনেমা নৌকাবাইচ ও একটি পিরিওডিক্যাল গল্পকে কেন্দ্র করে নির্মিত হয়েছে। গত ২৯ ডিসেম্বর সিনেমাটি সেন্সর থেকে মুক্তির অনুমতি পায়। শাকিব-পূজা ছাড়াও সিনেমায় আরও অভিনয় করেছেন আলী রাজ, সুচরিতা, সমু চৌধুরী, তাজিম প্রমুখ।

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

প্রকাশ পেল ‘মুন্না খান ও রাবিনা বৃষ্টি’র ‘কে বল তোকে বাসবে ভালো’
নিউইয়র্কে র‍্যাম্পে হাঁটবেন বাংলাদেশি নুসরাত তিসাম
প্রকাশ পেল মুন্না খান ও নুসরাত পপির হ্যান্ডসাম পোলা’
মাহির পরিবর্তে যেভাবে লিড রোল পেলেন সাবর্ণী
অভি-কেয়ার নতুন ছবি ‘পরাণের পরাণ’
মুক্তি পেল জসীম উদ্দিন আকাশের কথায় গাইলেন বাউল সুকুমার

আরও খবর